ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

হারিকেন হেলেনের আঘাতে যুক্তরাষ্ট্রে ১২০ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
হারিকেন হেলেনের আঘাতে যুক্তরাষ্ট্রে ১২০ জনের মৃত্যু

হারিকেন হেলেনের আঘাতে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ১২০ জন ছাড়িয়েছে। এইসব মৃত্যুর এক তৃতীয়াংশই হয়েছে উত্তর ক্যারোলিনায়।

 

হারিকেনে সৃষ্ট বন্যায় পশ্চিম উত্তর ক্যারোলিনার পুরো কমিউনিটি কয়েক ফুট পানির নিচে তলিয়ে গেছে। অ্যাশেভিলের বাড়ি বুনকম্বে কাউন্টিতে কমপক্ষে ৪০ জন মারা গেছে।

হেলেন ক্যাটাগরি চার হারিকেন হিসাবে বৃহস্পতিবার রাতে ফ্লোরিডায় আঘাত হানে। এটি এখন দুর্বল হয়ে পড়লেও এর প্রভাবে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। ঝড় এবং বন্যায় অঞ্চলটির বিদ্যুৎ সঞ্চালন ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হয়েছে। বিভিন্ন রাজ্যে ২০ লাখেরও বেশি মানুষ বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছেন। বিস্তীর্ণ অঞ্চলজুড়ে মোবাইল ফোনের টাওয়ারগুলো অকেজো হয়ে থাকায় শত শত মানুষ যোগাযোগ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছেন। খবর এনবিসি

হোয়াইট হাউসে এক ব্রিফিংয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের স্বরাষ্ট্র বিষয়ক উপদেষ্টা লিজ শেরউড- র‍্যান্ডওয়েল জানিয়েছেন, দুর্যোগ মোকাবিলা দপ্তরের উদ্ধারকর্মীরা এ পর্যন্ত উত্তর ক্যারোলাইনা থেকে ৩৯ জন, দক্ষিণ ক্যারোলাইনা থেকে ২৫ জন, জর্জিয়া থেকে ১৭ জন, ফ্লোরিডা থেকে ১৪ জন, টেনেসি থেকে ৪ জন এবং ভার্জিনিয়া থেকে ১ জনের মরদেহ উদ্ধার করেছেন। এই সংখ্যা ৬শ ছাড়িয়ে যেতে পারে বলে আশঙ্কা করেন তিনি।  

প্রেসিডেন্ট জো বাইডেন এই সপ্তাহের শেষের দিকে উত্তর ক্যারোলিনা সফরের পরিকল্পনা করছেন।

বাংলাদেশ সময়:১১১২ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।