ঢাকা, শুক্রবার, ১৮ আশ্বিন ১৪৩১, ০৪ অক্টোবর ২০২৪, ০০ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

হিজবুল্লাহর প্রতিরোধে ৮ সেনা-তিন ট্যাংক হারাল ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৪
হিজবুল্লাহর প্রতিরোধে ৮ সেনা-তিন ট্যাংক হারাল ইসরায়েল

লেবাননে স্থল অভিযান শুরু করার পর কঠিন প্রতিরোধের মুখে পড়েছে ইসরায়েলি সেনারা।  

ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, বুধবার (২ অক্টোবর) মধ্যরাতে হিজবুল্লাহ কমপক্ষে ২৪০টি রকেট নিক্ষেপ করেছে।

হিজবুল্লাহর সর্বশেষ রকেটগুলো তিন ধাপে দুই ঘণ্টার কম সমইয়ে ছোড়া হয়। রকেটগুলোর বেশির ভাগই ইসরায়েলের আপার গ্যালিলি অঞ্চলের পশ্চিমাংশে উন্মুক্ত স্থানে পড়েছে।  

এদিকে দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর সঙ্গে ইসরায়েলের বাহিনীর তীব্র সম্মুখযুদ্ধ হয়েছে। সেই যুদ্ধে এখন পর্যন্ত অন্তত আটজন ইসরায়েলি সেনা নিহত হয়েছেন।

নিহত সেনার মধ্যে সাধারণ সৈন্য থেকে শুরু করে উচ্চপদস্থ কর্মকর্তাও রয়েছেন। ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, ৮ জনের মধ্যে ৪ জন ইগোজ ইউনিটের সেনা ছিলেন। এদিন গুরুতর আহত হয়েছেন আরও ৭ সেনা ।

দক্ষিণ লেবাননে  স্থল অভিযান শুরু করার পর ইসরায়েলের ট্যাংক, কামান ও ভারী বোমা এগুলো খুব বেশি কাজে লাগছে না বলে জানিয়েছে আল জাজিরা। ফলে বিভিন্ন জায়গা দিয়ে লেবাননে প্রবেশের চেষ্টা করলেও তারা এতে সফলতা পায়নি তারা। লেবাননের দিকে এগিয়ে আসার সময় ইসরায়েলি ট্যাংক লক্ষ্য করে শক্তিশালী হামলা চালিয়েছে হিজবুল্লাহ।

হিজবুল্লাহর দাবি, শুধুমাত্র বুধবারই(২ অক্টোবর) ইসরায়েলিদের তিনটি ট্যাংক ধ্বংস করেছে তারা। এই ট্যাংকগুলো মারুন আল-রাস গ্রামের দিকে আসছিল। তখন এগুলোকে লক্ষ্য করে রকেট ছোড়া হয়।

বাংলাদেশ সময়: ১০১৩ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।