ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

বাগদাদে বোমা হামলায় নিহত ৩৯

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, জুলাই ৮, ২০১০
বাগদাদে বোমা হামলায় নিহত ৩৯

বাগদাদ: বাগদাদের শিয়াদের ধর্মীয় উপাসনালয়ে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় ২৮ জন ও পৃথক বোমা বিস্ফোরণের ঘটনায় আরও ১১ জন নিহত হয়েছেন। বুধবার দেশটির প্রতিরক্ষা কর্মকর্তারা এ তথ্য জানান।

খবর এএফপি’র।

টাইগ্রিস নদীর অববাহিকায় আধামিয়াহ জেলার কাধিমিয়াহ অঞ্চলে আত্মঘাতি বোমা হামলার ঘটনাটি ঘটেছে।

অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রণালয়ের একজন মুখপাত্র জানান, এ হামলায় ২৮ নিহত ও ৮১ আহত হয়েছেন। আক্রান্তদের সবাই ইমাম মুসা কাধিমের মাজারে যাচ্ছিলেন।

পুলিশ জানায়, পৃথক বোমা বিস্ফোরণে আরও ১১ জন নিহত ও ৬৩ জন আহত হয়েছেন। বাগদাদের তিনটি স্থানে ঘটনাগুলো ঘটেছে।

বুধবার সকাল থেকে দশ হাজার শিয়াপন্থী মানুষ ইরাকের রাজধানীতে আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য আসতে থাকে। এসব মানুষদের জন্য কড়াকড়ি নিরাপত্তা ব্যবস্থাও ছিলো। এই অনুষ্ঠানে অংশ নেওয়া লোকজনের জন্য শত শত তাঁবু নির্মাণ করা হয়েছিলো।

নিরাপত্তা বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল কাসিম আত্তা বলেন, তীর্থযাত্রীদের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এরই লক্ষ্যে রাস্তাঘাট বন্ধ করে দেওয়া হয়েছে।

২০০৩ সালে মার্কিন বাহিনীর আক্রমণের পর থেকে শিয়া-সুন্নী লড়াই লেগেই রয়েছে। ইরাকে সংখ্যাগরিষ্ঠ মানুষ শিয়া। শিয়ারা সশস্ত্র আরব সুন্নীদের হামলার শিকার হয় মাঝে মাঝেই।

উত্তর বাগদাদের মাহমুদিয়াহ অঞ্চল থেকে আসা কালো বোরকা পরা উম্মে আমির (৪০) বলেন, “আমি প্রধানমন্ত্রী নুরি আল মালিকির জন্য ও সাবেক প্রধানমন্ত্রী আইয়াদ আলাওয়ির জন্য দোয়া করব। এখানে আমাদের জীবন অত্যন্ত কঠিন। ”

বাংলাদেশ স্থানীয় সময়: ০৯৩০ ঘণ্টা, জুলাই ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa