ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ভয়াবহ তুষারঝড়ের আশঙ্কায় যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫
ভয়াবহ তুষারঝড়ের আশঙ্কায় যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা

ঢাকা: ভয়াবহ তুষারঝড়ের আশঙ্কায় যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। হ্যারিকেনের শক্তি নিয়ে আঘাত হানা তুষারঝড়ে দেশটির উত্তর-পূর্বাঞ্চলে ৩ ফুট তুষারপাতের পূর্বাভাস দিয়েছে দেশটির আবহাওয়া অধিদফতর।



নিউইর্য়ক, নিউজার্সি, কানেকটিকাট, রডো আইল্যান্ড এবং ম্যাসাচুসেটসে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

ইতোমধ্যে কয়েক হাজ‍ার ফ্লাইট গ্রাউন্ডেড করা হয়েছে, বাতিল করা হয়েছে গণপরিবহন। যে পথ দিয়ে তুষারঝড়টি আঘাত হানার আশঙ্কা রয়েছে, সে সব এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এদিকে, স্থানীয় সময় সোমবার (২৬ জানুয়ারি) রাত ১১টা থেকে নিউইর্য়ক শহরের সবগুলো সাবওয়ে ও বাস সার্ভিস বন্ধ করার ঘোষণা দিয়েছেন গভর্নর অন্ড্রু এম. কুমো।

নিউইর্য়কের ইতিহাসে এটিই সবচেয়ে বড় তুষারঝড় হতে যাচ্ছে বলে উল্লেখ করেছেন মেয়র বিল ডি ব্লাসিও। এর তীব্রতা সম্পর্কে আপনাদের কোনো ধারণা নেই বলেও সতর্ক করেন মেয়র।

বিভিন্ন রাজ্যের লোকজনকে ঘরের বাইরে বের হতেও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। বহু স্কুল-কলেজ ইতোমধ্যে বন্ধ ঘোষণা করা হয়েছে।

ম্যাসাচুসেটসের ন্যাশনাল ওয়েদার সার্ভিসের কর্মকর্তা গ্লিন ফিল্ড জানান, সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত ঝড়টি আঘাত হানবে। তবে মঙ্গলবারের শুরুতেই তুষারঝড়টির তীব্রতা বেশি হবে।

ম্যাসাচুসেটসের উপকূলে ঘণ্টায় ৭৫ মাইল বেগে ঝড়টি আঘাত হানবে। ঝড়ের আঘাতে নিউইর্য়কে দুই ফুট, বোস্টনে দুই থেকে তিন ফুট, ফিলাডেলফিয়ার এক ফুটের বেশি তুষারপাতের কথা জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

বাংলাদেশ সময়: ০৯৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫/আপডেট: ১০১৮ ঘণ্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।