ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

‘বিপদ কেটে গেছে’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫
‘বিপদ কেটে গেছে’

ঢাকা: তুষার ঝড়ে নিউইয়র্ক এখন ভূতুড়ে নগরে পরিণত হয়েছে। অতি প্রয়োজন ছাড়া কেউই ঘর থেকে বের হচ্ছেন না।

সোমবার (২৬ ডিসেম্বর) সকাল থেকে শুরু হওয়া তুষার ঝড়ে শহরে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

শীতকালীন ঝড় জুনো আঘাত হানার আশঙ্কায় তুষার ঝড়ের সতর্কতার সঙ্গে বন্যার সতর্কতা জারি করা হয়। তবে শহরের মেয়র নগরবাসীকে ‘বিপদ কেটে’ এই মর্মে আশ্বস্ত করেছেন।

তিনি বলেন, জুনোর ভয়াবহতা সম্পর্কে যতটো বলা হয়েছে আসলে তা নয়।

বিবিসির খবরে বলা হয়, নিউইয়র্কে যতোটা বরফ পড়বে বলে আশঙ্কা করা হয়েছিল তার চেয়ে কমই বরফ জমেছে। আবহাওয়ার পূর্বাভাসে সতর্ক সঙ্কেত কমিয়ে আনা হয়েছে এবং শহরে যানবাহনে চলাচলে নিষেধাজ্ঞার শিথিল করা হয়েছে।

নিউইয়র্ক সিটি মেয়র বিল দে ব্লাসিও সিএনএনকে জানান, আগের চেয়ে অবস্থা ভালো। আমরা প্রত্যেককে নিরাপদে রাখার জন্য যা যা করা দরকার সবই করেছি।
তবে কর্তৃপক্ষ পরিস্থিতি স্বাভাবিকের কথা বললেও দেশটির ন্যাশনাল ওয়েদার সার্ভিস (এনডব্লিউএস) সতর্ক করে বলে,  জীবনযাত্রা অচল করে দেওয়ার মতো তুষারঝড় উত্তর-পূর্বাঞ্চলীয় শহরে এখনও হানা দিতে পারে। আর জীবনের জন্য হুমকিস্বরূপ বরফ এখনও পড়ার আশঙ্কা রয়েছে।

এর আগে নিরাপত্তার স্বার্থে নিউইয়র্ক, নিউ জার্সি, কানেটিকাট এবং ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যে জরুরি অবস্থা জারি করা হয়।   লোকজন খাবার কিনে মজুত করায় দোকানগুলো খাবারশূন্যতা দেখা দেয়।

ঝড়ে সোমবার (২৬ ডিসেম্বর) ও মঙ্গলবার (২৭ ডিসেম্বর) ছয় হাজার ৫৬০ টি ফ্লাইট বাতিল করতে হয়।

বাংলাদেশ সময়: ২২২১ ঘণ্টা. জানুয়ারি ২৭, ২০১৫

** ভয়াবহ তুষারঝড়ের আশঙ্কায় যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।