ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

সেলফি তোলা পাপ, ঘোষণা ইন্দোনেশিয়ান ধর্মীয় নেতার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৫
সেলফি তোলা পাপ, ঘোষণা ইন্দোনেশিয়ান ধর্মীয় নেতার ছবি: সংগৃহীত

ঢাকা: সেলফি তোলাকে ‘পাপাচার’ বলে ঘোষণা দিয়েছেন ইন্দোনেশিয়ার এক প্রভাবশালী ধর্মীয় নেতা। ফেলিক্স সিয়াউ নামে ওই ধর্মীয় নেতা এই সেলফি তোলা থেকে দূরে থাকতে সকলের প্রতি, বিশেষত নারীদের প্রতি আহ্বান জানিয়েছেন।



সিয়াউ’র টুইটার অ্যাকাউন্টে প্রকাশিত এ সংক্রান্ত এক বিবৃতিকে উদ্ধৃত করে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো বুধবার (২৮ জানুয়ারি) এ খবর জানিয়েছে।

সিয়াউ বলেন, যারাই সেলফি তুলছেন তারাই ঔদ্ধত্য, দম্ভ ও লোক দেখানো কর্মকাণ্ডের প্রকাশ ঘটাচ্ছেন।

এছাড়া, যে নারীরা সেলফি তোলে তারা ‘বেশরম’ ও ‘অপবিত্র’ বলেও উল্লেখ করেন তিনি।

সিয়াউ তার লাখ খানেকেরও বেশি ফলোয়ারের টুইটার অ্যাকাউন্টটিতে প্রকাশিত বিবৃতিতে বলেন, আজকাল অনেক মুসলিম নারীও নির্লজ্জের মতো সেলফি তুলছেন। এক চেহারা দিয়ে কতো ভঙ্গিতে ছবি তুলছে...হায় রে খোদা...নারীর পবিত্রতা কোথায়?

অবশ্য, এই ঘোষণা দিয়ে বিবৃতি প্রকাশের পরই পাল্টা জবাব আসতে শুরু করেছে সিয়াউয়ের বিপক্ষে। তার সেই টুইটার পোস্টেই পাল্টা জবাবের পাশাপাশি ইন্দো তরুণ-তরুণীরা আলাদা করে ‘সেলফি৪সিয়াউ’ হ্যাশট্যাগ দিয়ে সেলফি পোস্ট করছেন।

এমনকি তার ওই পোস্টের জবাবে বেশ কিছু ব্যঙ্গ সেলফিও ছড়িয়ে পড়েছে টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রামসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।