ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

নিখোঁজ এমএইচ৩৭০

দুর্ঘটনা বলে অভিযান শেষ করল মালয়েশিয়া

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৫
দুর্ঘটনা বলে অভিযান শেষ করল মালয়েশিয়া

ঢাকা: প্রায় দশ মাস পর আনুষ্ঠানিকভাবে মালয়েশিয়ার নিখোঁজ উড়োজাহাজ এমএইচ৩৭০ এর অনুসন্ধান অভিযান সমাপ্ত ঘোষণা করেছে মালয়েশীয় কর্তৃপক্ষ। তারা প্লেনটি দুর্ঘটনার কবলে পড়েছিল বলে জানিয়ে দিয়েছে।

সেই সঙ্গে কোনো যাত্রী বেঁচে নেই বলে মনে করে কর্তৃপক্ষ।

২০১৪ সালের ৮ মার্চ ২৩৯ জন যাত্রী নিয়ে কুয়ালালামপুর থেকে বেইজিং যাত্রাকালে নিখোঁজ হয় এমএইচ৩৭০। উড়োজাহাজ সন্ধানে মালয়েশিয়ার সঙ্গে কয়েকটি দেশ অংশ নিলেও এখন পর্যন্ত এর কোনো চিহ্ন পাওয়া যায়নি।

মালয়েশিয়ার সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, আনুষ্ঠানিকভাবে অভিযান সমাপ্তির মাধ্যমে নিখোঁজদের স্বজনদের ক্ষতিপূরণ পাওয়ার বিষয়টি নিশ্চিত হল।

মালয়েশিয়ার বেসামরিক বিমানের মহাপরিচালক জেনারেল আজহার উদ্দিন আবদুল রহমান জানান, এয়ারলাইনস ফ্লাইট এমএইচ৩৭০ হারিয়ে যাওয়া নিছক একটি দুর্ঘটনা ছিল এটা ঘোষণা করা সত্যিই অতি কষ্টের ব্যাপার। এখনও উড়োজাহাজের যাত্রীদের কারোই বেঁচে থাকার কোনো সম্ভাবনা নেই।

বৃহস্পতিবারের মালয়েশিয়ার এমন ঘোষণার পরপরই চীনের পররাষ্ট্র মন্ত্রণালয় ঘটনার শিকার স্বজনদের ক্ষতিপূরণের দাবি করেছে। উড়োজাহাজটিতে বেশিরভাগ যাত্রীই চীনের ছিল।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।