ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

দিল্লিতে মোদির জনপ্রিয়তার পরীক্ষা শুরু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৫
দিল্লিতে মোদির জনপ্রিয়তার পরীক্ষা শুরু অরবিন্দ কেজরিওয়াল, কিরণ বেদি ও অজয় মাকেন।

ঢাকা: ভারতের বিধানসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার স্থানীয় সময় সকাল ৮টা থেকে ১২ হাজার ভোটকেন্দ্রে ভোটাররা ভোট দিচ্ছেন।

৭০ আসনে এ নির্বাচন নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য অগ্নিপরীক্ষা। তার মূল প্রতিদ্বন্দ্বী আম আদমি পার্টির (এএপি) অরবিন্দ কেজরিওয়াল।

তবে বিজেপির পক্ষ থেকে বলা হচ্ছে এ নির্বাচনের মাধ্যমে মোদির জনপ্রিয়তা যাচাই করা যাবে না। বিজেপি নেতা আর্তি মেহরা বলেন, এটি কোনো গণভোট নয়। এর মাধ্যমে মোদিকে বিচার করা ঠিক হবে না।

১৬ বছর ধরে দিল্লীর ক্ষমতার বাইরে থাকা বিজেপি লড়াইয়ে টিকে থাকতে টিম আন্নার সাবেক সদস্য কিরণ বেদিকে দলে নিয়ে আসে। তবে তাকে দিল্লীর মুখ্যমন্ত্রী পদে লড়াইয়ের জন্য বিজেপির মধ্যে অসন্তোষ রয়েছে।

এ নির্বাচনে মোট ভোটার ১ কোটি ৩৩ লাখ। আর লড়ছেন ৬৭৩ জন প্রার্থী। নির্বাচন ঘিরে দিল্লী জুড়ে ৬৪ হাজার নিরাপত্তা কর্মী মোতায়েন করা হয়েছে।

দিল্লীর নির্বাচন নিয়ে নানা জরিপ এএপি এগিয়ে আছে। তিনটি প্রধান জরিপের সম্মিলিত ফলাফলে আভাস মিলেছে, এএপি ৩৭টি আসন পেতে পারে। আর বিজেপি পেরে পারে ২৯টি আসন। কংগ্রেস জয়ী হতে পারে চারটি আসনে।

ইংরেজি দৈনিক হিন্দুস্তান টাইমস, ইকোনমিক টাইমস এবং এবিপি নিউজ তিনটি আলাদা জরিপ করে। আ

ফলাফল ঘোষণা করা হবে ১০ ফেব্রুয়ারি মঙ্গলবার।

বাংলাদেশ সময়: ০৯৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।