ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

কেজরিওয়ালের বিরুদ্ধে মুখ খুললেন আম আদমির ময়ঙ্ক গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, মার্চ ৫, ২০১৫
কেজরিওয়ালের বিরুদ্ধে মুখ খুললেন আম আদমির ময়ঙ্ক গান্ধী ছবি : সংগৃহীত

ঢাকা: আম আদমি পার্টির (এএপি) শীর্ষ নেতা এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে এবার মুখ খুলেছেন দলের অপর এক সিনিয়র নেতা ময়ঙ্ক গান্ধী। কেজরিওয়ালের খোলাখুলি সমালোচনা করে পদ হারানো আম আদমির দুই নেতার সমর্থনে কেজরিওয়ালকে বিদ্ধ করেন তিনি।

 

নিজ ব্লগে এক খোলা এক চিঠিতে গান্ধী অভিযোগ করেছেন, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের হুমকির মুখেই দলের সর্বোচ্চ নীতি নির্ধারনী কমিটি ‘পলিটিক্যাল অ্যাফেয়ার্স কমিটি (পিএসি)’ থেকে বের করে দেওয়া হয়েছে যোগেন্দ্র যাদব এবং প্রশান্ত ভূষণকে। এর সাথে এই দুই নেতাকে বের করে দেওয়ার পদ্ধতি নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

 

‘নোট টু ভলান্টিয়ার্স’ শীর্ষক ওই চিঠিতে গান্ধী লেখেন, ২৬ ফেব্রয়ারি রাতে দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্যরা যখন কেজরিওয়ালের সাথে দেখা করতে যান, তখন তিনি যোগেন্দ্র যাদব এবং প্রশান্ত ভূষণ দলের নীতি নির্ধারনী কমিটিতে থাকলে জাতীয় আহ্বায়কের পদ থেকে পদত্যাগ করবেন বলে হুমকি দেন।

 

তিনি লেখেন, তাদেরকে যেভাবে এবং যেকারণে বহিষ্কার করা হল, তা গ্রহণযোগ্য না।

 

এ বিষয়ে যোগেন্দ্র যাদবকে প্রশ্ন করা হলে তিনি ময়ঙ্ক গান্ধীর লেখার ব্যাপারে কোনো মন্তব্য করবেন না জানিয়ে সংবাদ মাধ্যমকে বলেন, আমি শুধু এটুকুই বলবো, সত্যের জয় হয়।

 

এর আগে গত বুধবার (৪ মার্চ) এএপি’র জাতীয় নির্বাহী কমিটির বৈঠকে ভোটাভুটির মাধ্যমে দলের সর্বোচ্চ নীতি নির্ধারনী কমিটি থেকে বাদ দেওয়া হয় যোগেন্দ্র যাদব এবং প্রশান্ত ভূষণকে। এ সময় বৈঠকে অনুপস্থিত ছিলেন কেজরিওয়াল। আর বৈঠকে উপস্থিত থাকলেও ভোট দেওয়া থেকে নিজেকে বিরত রাখেন ময়ঙ্ক গান্ধী।

 

ব্লাড সুগারের চিকিৎসা করাতে কেজরিওয়াল ১০ দিনের ছুটিতে ব্যাঙ্গালুরুতে গেছেন বলে জানা গেছে।

 

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।