ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ইসরায়েলের নির্বাচনে এগিয়ে নেতানিয়াহুর লিকুদ পার্টি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৫
ইসরায়েলের নির্বাচনে এগিয়ে নেতানিয়াহুর লিকুদ পার্টি ছবি: সংগৃহীত

ঢাকা: হাড্ডাহাড্ডি লড়াইয়ে বেশ নাটকীয়তার সৃষ্টি হয়েছে ইসরায়েলের সাধারণ নির্বাচনে। প্রধান দুই দলের কোনোটাই একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায়, এই নাটকীয়তার জন্ম।

তবে সর্বশেষ খবর অনুযায়ী, নির্বাচনী ফলাফলের দৌড়ে এগিয়ে রয়েছে বেনজামিন নেতানিয়াহুর লিকুদ পার্টি।

মঙ্গলবার (১৭ মার্চ) স্থানীয় সময় সকাল ৭টা থেকে শুরু হওয়া ইসরায়েলের সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ চলে রাত ১০টা পর্যন্ত। গত বছর ডিসেম্বরে প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহুর আগাম নির্বাচনের ঘোষণা অনুযায়ী এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

বুধবার (১৮ মার্চ) ঘোষিত ফলাফল অনুযায়ী, ৫৯ লাখ ভোটারের মধ্যে ৬৮ শতাংশ এই সাধারণ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এর মধ্যে ২৮.৩ শতাংশ ভোট পেয়ে লিকুদ পার্টি ৩০টি আসনে জয় পেয়েছে। অপরদিকে বিরোধী মধ্য বামপন্থি দ্য জিউনিস্ট ইউনিয়ন ১৮.৮ শতাংশ ভোট পেয়ে জয় পেয়েছে ২৪টি আসনে।

তবে এই এগিয়ে থাকাকেই ‘দারুন বিজয়’ বলে আখ্যা দিয়েছেন বেনজামিন নেতানিয়াহু। নতুন সরকার গঠনে অন্যান্য দলের সাথে এরই মধ্যে আলোচনা শুরু করেছেন বলে জানিয়েছেন তিনি।

এদিকে এখন পর্যন্ত কোনো প্রকার মন্তব্য করা থেকে নিজেকে বিরত রেখেছেন দ্য জিওনিস্ট ইউনিয়নের সম্ভাব্য প্রধানমন্ত্রী প্রার্থী ইতজাগ হেরজোগ।

মঙ্গলবার (১৭ মার্চ) ইসরায়েলের প্রায় সাড়ে ১০ হাজার নির্বাচন কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।