ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

টেক্সাসে বাইকারদের বন্দুকযুদ্ধে নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫১ ঘণ্টা, মে ১৮, ২০১৫
টেক্সাসে বাইকারদের বন্দুকযুদ্ধে নিহত ৯ সংগৃহীত

ঢাকা: যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে বিবাদমান মোটরবাইকারদের কয়েকটি গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধে অন্তত নয় জন নিহত ও ১৮ জন আহত হয়েছে।

রোববার (১৭) স্থানীয় সময় দুপুরে (বাংলাদেশ সময় ১৮ মে ভোররাতে) রাজ্যটির ওয়াকো শহরের কেন্দ্রীয় টেক্সাস মার্কেটের সামনে টুইন পিকস স্পোর্টস বার অ্যান্ড গ্রিল নামে একটি রেস্টুরেন্টে এ বন্দুকযুদ্ধ হয়।

বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে বেশকিছু অস্ত্র উদ্ধার করে পুলিশ।

পুলিশ ও হাসপাতাল সূত্র জানায়, গাড়ি পার্কিং করার জায়গা নিয়ে বিরোধের জেরে বন্দুকযুদ্ধে ঘটনাস্থলেই আট জন মারা যায়। হাসপাতালে নেওয়ার পর মারা যায় আরও একজন।

মিশেল লোগান নামে একজন প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে ওয়াকো ট্রিবিউন-হেরাল্ড জানায়, সংঘর্ষের পর ওই রেস্টুরেন্টের গাড়ি রাখার জায়গা (পার্কিং) ‘যুদ্ধক্ষেত্রে’ পরিণত হয়েছে।

সংঘর্ষে প্রায় ৩০টি আগ্নেয়াস্ত্র থেকে ১০০ রাউন্ড গুলি ছোঁড়া হয় বলেও জানান লোগান।
 
ওয়াকো পুলিশের মুখপাত্র সার্জেন্ট ডব্লিউ প্যাট্রিক সোয়ান্টন বলেন, রোববার দুপুরের পর রেস্টুরেন্টের পার্কিংয়ের জায়গা নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষ শুরুর এক পর্যায়ে তুমুল বন্দুকযুদ্ধ শুরু হয়। এই সংঘর্ষে অন্তত পাঁচটি গ্রুপ জড়িয়েছে।

তিনি বলেন, প্রথমে ধাক্কাধাক্কি-হাতাহাতি থেকে শুরু হলেও পর্যায়ক্রমে শেকল, ছুরি এবং সবশেষে আগ্নেয়াস্ত্র নিয়ে প্রতিপক্ষের ওপর হামলে পড়ে বিরোধী বাইকাররা।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে ছুটে গেলে সংঘর্ষে জড়ানো বাইকারদের অনেকে অস্ত্র সরিয়ে ফেলে। তারপরও সন্দেহভাজন তিনজনকে আটক করে পুলিশ।

৩৪ বছরের পেশাজীবনে এমন ভয়াবহ ঘটনা আর দেখেননি উল্লেখ করে সোয়ান্টন জানান, ঘটনার তদন্ত চলছে।

বাংলাদেশ সময়: ০৭৫০ ঘণ্টা, মে ১৮, ২০১৫/আপডেট ১০১৮ ঘণ্টা
এসএইচ/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।