ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

আম্বানির বিএমডব্লিউর নিবন্ধন খরচ ১.৬ কোটি রুপি!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, মে ২০, ২০১৫
আম্বানির বিএমডব্লিউর নিবন্ধন খরচ ১.৬ কোটি রুপি! ভারতের শীর্ষ ধনকুবের মুকেশ আম্বানি

ঢাকা: অর্থের অংক যদি বলা হয়, ১ কোটি ৬০ লাখ রুপিরও বেশি, তখন গাড়ি-বাড়ি নিয়ে কে কী ভাববেন- তা নিয়ে হেসে ফেলার আগেই জেনে নিন, এটা ভারতের শীর্ষ ধনকুবের মুকেশ আম্বানির বিএমডব্লিউ গাড়ির নিবন্ধন খরচ মাত্র!

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, সম্প্রতি মুম্বাইয়ের মোটর বিহিকলস ডিপার্টমেন্টে (এমবিডি) ৭-সিরিজের একটি বিএমডব্লিউর নিবন্ধন বাবদ এই অর্থশোধ করে আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ (আরআইএল)

এমডিবির নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা বলেন, নিয়ম অনুযায়ী গাড়ির মূল্যের ২০ শতাংশ কর গুনে আম্বানির কোম্পানি থেকে এক কোটি ৬০ লাখ রুপি পেয়েছে মোটর বিহিকলস ডিপার্টমেন্ট।

যদি ২০ শতাংশ শুল্কে নিবন্ধনের অংক দাঁড়ায় এক কোটি ৬০ লাখেরও বেশি, তবে গাড়ির মূল্য কতো? মূল্য জানার আগে কিছু প্রাথমিক তথ্য উল্লেখ করা যাক, আম্বানির জন্য কেনা এই গাড়ি পুরোপুরি বুলেট-প্রুফ; সশস্ত্র প্রতিরক্ষা রয়েছে চেসিস ও উইন্ডোজে।



আরআইএল সূত্র বলছে, সাধারণ বিএমডব্লিউ ৭৬০আই গাড়িটি এক কোটি ৯০ লাখ রুপির মতো মনে হবে! কিন্তু আম্বানির ‘জেড’ ক্যাটাগরির নিরাপত্তা চেয়ে (এই ক্যাটাগরিতে স্বয়ংক্রিয় অস্ত্রসহ ১৬ থেকে ২০ জন নিরাপত্তারক্ষী থাকেন) অর্ডার দেওয়া এই গাড়ি বিশেষভাবেই তৈরি করেছে বিএমডব্লিউ জার্মানি।

সেখাতের খরচের পাশাপাশি ৩০০ শতাংশ আমদানি শুল্ক মিলিয়ে গাড়িটির মূল্য বেড়ে দাঁড়িয়ে গেছে আট কোটি ৫০ লাখেরও বেশি রুপিতে।

আর এ কারণে গাড়ির সাধারণ মূল্যের মতোই গুনতে হয়েছে কেবল নিবন্ধন খরচ!

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, মে ২০, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।