ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

রিংটোনে আম্বেদকরের গান, দলিত যুবককে পিটিয়ে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, মে ২৩, ২০১৫
রিংটোনে আম্বেদকরের গান, দলিত যুবককে পিটিয়ে হত্যা

ঢাকা: ড. ভীমরাও রামজী আম্বেদকরের (ভারতের সংবিধান রচয়িতা) গান মোবাইলে রিংটোন করায় সাগর সেজওয়াল (২১) নামে দলিত সম্প্রদায়ের এক নার্সিং শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

পুলিশ জানায়, গত ১৬ মে একটি বিয়ের দাওয়াতে অংশ নিতে মহারাষ্ট্রের সিরদি আসেন সাগর।

দুপুর ২টার দিকে তিনি তার দু’ভাইসহ একটি দোকানে বসেন। এ সময় তার ফোনে কল আসলে তাতে আম্বেদকরের গানের রিংটোন বেজে ওঠে।

রিংটোনটি শোনার সঙ্গে সঙ্গে পাশে থাকা ৮ যুবক সাগরকে তা বন্ধ করতে বলে। কিন্তু সাগর তাতে অস্বীকৃতি জানান।

এ সময় ওই আট যুবক সাগরকে প্রথমে বোতল দিয়ে আঘাত করে, কিল-ঘুষি মারতে থাকে। এরপর তাকে নিয়ে টানাহেঁচড়া শুরু করে। একপর্যায়ে তারা সাগরকে মোটরসাইকেলে উঠিয়ে পাশের একটি জঙ্গলে নিয়ে যায়।   পরবর্তীতে ওইদিন বিকেলেই সিংভে গ্রামের কাছে সাগরের মরদেহ পাওয়া যায় বলে জানিয়েছে পুলিশ।

মরদেহের শরীরে আঘাতের চিহ্ন দেখে মনে হচ্ছে, তার (সাগর) শরীর দুই চাকার যানে পিষ্ট করা হয়েছে। শুধু তাই নয়, তাকে পাথর দিয়ে আঘাত করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

সিসিটিভ ফুটেজের সূত্র ধরে পুলিশ আরো জানায়, ঘটনার আগে তার সঙ্গে থাকা মোবাইল ফোনটি পাওয়া যাচ্ছে না। ফুটেজটি বর্তমানে পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।

তবে ফুটেজ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ঘটনার সঙ্গে জড়িত আটজনের চারজনকে আটক করেছে পুলিশ। তারা হলেন- বিশাল কোটে, রূপেস ওয়েদকার, এস ওয়েদকার এবং সুনীল যাদব।

সিরদি থানা সূত্র জানায়, তাদের মধ্যে দু’জনকে গোয়া, একজনকে পুনে এবং একজনকে সিরদি থেকে আটক করা হয়েছে। বাকি চারজন এখনও পলাতক রয়েছেন।

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, মে ২৩, ২০১৫
এটি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।