ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

সেলফি তুলতে গিয়ে নিজের মাথায় গুলি !

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, মে ২৩, ২০১৫
সেলফি তুলতে গিয়ে নিজের মাথায় গুলি ! ছবি: সংগৃহীত

ঢাকা: সারা বিশ্বই এখন সেলফি জ্বরে কাঁপছে। আমজনতা থেকে রাষ্ট্রনায়ক- কেউই বাদ যাচ্ছেন না।

ঘুরতে বেড়িয়ে, বিভিন্ন কাজের ফাঁকে- সেলফি তোলাটা যেন দৈনন্দিন জীবনের অংশ হয়ে গেছে। আর এই সেলফি তুলতে গিয়ে উদ্ভট সব কাণ্ডও ঘটিয়ে বসেন অনেকে। তবে রাশিয়ান তরুণীটি যা ঘটালেন, তা সবকিছুকে ছাড়িয়ে গেছে। নিজের মাথাতেই গুলি করে বসেছেন তিনি।

বৃহস্পতিবার (২১ মে) দুর্ঘটনাটি ঘটলেও শুক্রবার (২২ মে) এর সত্যতা স্বীকার করে রাশিয়ান পুলিশ। পরবর্তীতে রাশিয়ান রাষ্ট্রীয় সংবাদসংস্থা আরআইএ নভোস্তির বরাত দিয়ে তা প্রকাশ করে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

জানা গেছে, রাজধানী মস্কোর এক অফিসে এক নিরাপত্তাকর্মী ভুলবশত তার নাইন-এমএম রিভালবারটি ফেলে যান। আর এটাকেই সুযোগ হিসেবে নিয়েছিলেন ২১ বছর বয়সী ওই তরুণী। নিজের মাথায় রিভালবারটি ঠেকিয়ে সেলফি তুলতে উদ্যত হন তিনি। ভুলবশত চাপ পড়ে যায় ট্রিগারে।

বর্তমানে ওই তরুণী মস্কোর স্ক্লিফসোফস্কি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে। হাসপাতালটির এক মুখপাত্র জানিয়েছেন, রোগীর অবস্থা গুরুতর।

মস্কো পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, কীভাবে ওই নারী হাতের কাছে রিভালবারটি পেলেন, তা নিয়ে তদন্ত চলছে।

পুলিশ জানিয়েছে, দুই সপ্তাহ আগে ছুটিতে যাওয়ার সময় তরুণী যে অফিসে কাজ করতেন, সে অফিসের এক নিরাপত্তাকর্মী ভুলে তার রিভালবারটি ফেলে যান।

জানা গেছে, কিম কার্দাসিয়ানের মতো কয়েকজন অভিনেতা-অভিনেত্রীর সুবাদে বিপজ্জনক ভঙ্গিতে সেলফি তোলার বিষয়টি বর্তমানে বিশ্বব্যাপী বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

এক সমীক্ষায় দেখা গেছে, চলতি মাসে ১৭ শতাংশ আমেরিকান গাড়ি চালানোর সময় সেলফি তুলেছেন।

মার্কিন তদন্তকারীরা জানিয়েছেন, চলতি বছর ফেব্রুয়ারিতে প্লেন চালনার সময় এক পাইলটের সেলফি তোলার প্রচেষ্টার কারণে দুর্ঘটনা কবলিত হয় প্লেনটি। এতে ওই পাইলটসহ তার সহকর্মী নিহত হয়।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, মে ২৩, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।