ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ইয়েমেনে ব্যাপক লড়াই, শান্তি আলোচনা বিঘ্নিত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, মে ২৫, ২০১৫
ইয়েমেনে ব্যাপক লড়াই, শান্তি আলোচনা বিঘ্নিত ছবি: সংগৃহীত

ঢাকা: ইয়েমেনে শিয়াপন্থি হুথি ও তাদের সহযোগী বিদ্রোহীদের সঙ্গে স্থানীয় যোদ্ধাদের ব্যাপক লড়াইয়ের খবর পাওয়া গেছে। এ ঘটনায় জাতিসংঘের নেতৃত্বে চলমান শান্তি প্রক্রিয়া বিঘ্নিত হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।



সোমবার (২৫ মে) দেশটির দক্ষিণাঞ্চলে তাইজ ও ডালেয়া শহরে ব্যাপক লড়াইয়ের ঘটনা ঘটেছে বলে স্থানীয় অধিবাসীদের বরাত দিয়ে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

এ ঘটনায় অন্তত ১৩ জন নিহত হয়েছে বলে জানা গেছে। এছাড়া আহত হয়েছে আরও অনেকে। নিহতদের মধ্যে ১০ জন হুথি সমর্থক ও তিনজন মিলিশিয়া যোদ্ধা বলে জানিয়েছে স্থানীয় অধিবাসীরা।

লড়াই চলাকালে সৌদি নেতৃত্বে উপসাগরীয় রাষ্ট্রগুলোর যৌথবাহিনী রাজধানী সানায় হুথি স্থাপণা লক্ষ্য করে বিমান হামলা চালায় বলে জানিয়েছে ইয়েমেনি কর্তৃপক্ষ।

এদিকে, লড়াইয়ের খবরে জাতিসংঘের শান্তি প্রচেষ্টা বিঘ্নিত হয়েছে বলে জানিয়েছে বিশ্ব সংস্থাটির কর্তৃপক্ষ। চলতি মাসের ২৮ তারিখ জাতিসংঘের মধ্যস্থতায় জেনেভায় শান্তি আলোচনা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু লড়াইয়ের কারণে তা অন্তত এক সপ্তাহের জন্য পিছিয়ে গেল বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, মে ২৫, ২০১৫
আরএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।