ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মেক্সিকোতে ঘূর্ণিঝড়ে নিহতের সংখ্যা বেড়ে ১৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, মে ২৬, ২০১৫
মেক্সিকোতে ঘূর্ণিঝড়ে নিহতের সংখ্যা বেড়ে ১৩ ছবি: সংগৃহীত

ঢাকা: মেক্সিকোতে ঘূণিঝড়ে নিহতের সংখ্যা বেড়ে ১৩ জনে গিয়ে দাঁড়িয়েছে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ। এছাড়া আহত হয়েছে আরও অনেকে।

মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সোমবার (২৫ মে) মেক্সিকোর উত্তরাঞ্চলে কোয়াহুইলা রাজ্যের সিউদাদ অ্যাকুনায় ঝড়টি আঘাত হানে বলে স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

ঘূণিঝড়ে শতাধিক বাড়িঘরও বিধ্বস্ত অথবা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন দেশটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এছাড়া বাতাসের প্রচণ্ডতায় রাস্তায় পার্ক করে রাখা গাড়িগুলো পার্শ্ববর্তী ভবন অথবা বাড়িঘড়ের উপর উঠে যা॥

কোয়াহুইলা গভর্নর রুবেন মোরেইরা জানিয়েছেন, নিহতদের মধ্যে দশজন প্রাপ্ত বয়স্ক ও তিনজন শিশু। ঝড়ে আহত হওয়ার কারণে অন্তত দেড়শ লোককে হাসপাতালে নেওয়া হয়েছে।

এদিকে যুক্তরাষ্ট্রের টেক্সাসের সঙ্গে লাগোয়া মেক্সিকোর এই সীমান্ত শহরে ঘূণিঝড়ের ফলে যুক্তরাষ্ট্রের ওই রাজ্যে বন্যা দেখা দিয়েছে। এতে টেক্সাসের ডেল রিও এলাকায় তিন জন নিহত ও বেশ কয়েকজন নিখোঁজ রয়েছে।

বাংলাদেশ সময়: ০৯২৭ ঘণ্টা, মে ২৬, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।