ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

গ্রিস উপকূলে ২১৬ অভিবাসী উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, মে ২৮, ২০১৫
গ্রিস উপকূলে ২১৬ অভিবাসী উদ্ধার সংগৃহীত

ঢাকা: অবৈধভাবে গ্রিসে প্রবেশকালে আজিয়ান সাগর থেকে ২১৬ অভিবাসীকে উদ্ধার করেছে দেশটির উপকূলীয় নিরাপত্তা বাহিনী (কোস্ট গার্ড)।

বুধবার (২৭ মে) রাতে তুরস্ক উপকূল থেকে আসা এই অভিবাসীরা গ্রিসের নিকটবর্তী কয়েকটি দ্বীপে পৌঁছালে তাদের উদ্ধার করা হয়।



নতুন করে উদ্ধার এই ২১৬ জন মিলিয়ে চলতি সপ্তাহে ভূমধ্যসাগর ও তৎসংলগ্ন আজিয়ান সাগর থেকে অভিবাসী উদ্ধারের সংখ্যা দাঁড়ালো দেড় হাজারে।

বৃহস্পতিবার (২৮ মে) কোস্ট গার্ড কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, উপকূলের কোস, লেসবস ও চিওস দ্বীপের কাছ থেকে মোট আট দফায় অভিযান চালিয়ে ২১৬ অভিবাসীকে উদ্ধার করা হয়।

তবে, এই অভিবাসীরা কোথাকার বা তাদের জাতীয়তা কী- এ বিষয়ে কিছু নিশ্চিত হওয়া যায়নি।

দীর্ঘ সময় ধরেই আফ্রিকার উত্তর উপকূল ও তুরস্ক উপকূল দিয়ে গ্রিস ও ইতালিতে পাড়ি জমাচ্ছে এশিয়া ও আফ্রিকার হতদরিদ্র নাগরিকরা। তবে, সম্প্রতি এ দু’দেশে পাড়ি জমানোর সময় নৌকাডুবিতে অসংখ্য অভিবাসীর প্রাণহানির ঘটনায় বিশ্বজুড়ে সমালোচনার ঝড় ওঠে। এই সমালোচনার প্রেক্ষিতে উপকূলে সর্বোচ্চ সতর্কতা জারি রেখেছে ইতালি, গ্রিসসহ ইউরোপীয় দেশগুলো। তারপরও চলতি বছর গ্রিসে ৩০ হাজার অভিবাসী জায়গা করে নিয়েছে বলে এক হিসাবে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মে ২৮, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।