ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

গুপ্তচর সন্দেহে ভারতে কবুতর আটক !

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, মে ২৯, ২০১৫
গুপ্তচর সন্দেহে ভারতে কবুতর আটক !

ঢাকা: ভারত-পাকিস্তান সীমান্ত অতিক্রম করে অনুপ্রবেশ করায় ‘সন্দেহভাজন গুপ্তচর’ হিসেবে একটি কবুতরকে আটক করেছে ভারতের নিরাপত্তা সদস্যরা।

বৃহস্পতিবার (২৮ মে) কবুতরটিকে আটক করা হয় বলে শুক্রবার (২৯ মে) আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে জানানো হয়।



কবুতরটি সীমান্ত অতিক্রম করে ভারতের পাঠানকোট এলাকায় গেলে ‘সন্দেহভাজন গুপ্তচর’ হিসেবে একে আটক করে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। পাঞ্জাব এলাকায় ভারতীয় গোয়েন্দা সংস্থা আইবি’র জঙ্গি সতর্কতা জারির দু’দিন পর এ ঘটনা ঘটল।

সিলকরা একটি বার্তা ও তারের মতো একটা বস্তু নিয়ে কবুতরটি পাঠানকোটের মানওয়ালি গ্রামে একটি ইট-কাদা নির্মিত বাড়িতে নামে। এই গ্রামটি ভারত-পাকিস্তান সীমান্ত থেকে মাত্র চার কিলোমিটার দূরে অবস্থিত।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, কবুতরের সঙ্গে থাকা বার্তাটির একটা অংশ উর্দুতে লেখা। এছাড়া ওই বার্তায় একটি টেলিফোন নাম্বার পাওয়া গেছে, যা পাকিস্তানের নারওয়াল জেলার বলে দাবি করেছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

এ ঘটনায় যে বাড়িতে কবুতরটি অবতরন করেছে, সে বাড়ির ওপর নজর রাখা হচ্ছে বলে জানা গেছে। এছাড়া কবুতরটিকে একজন পশু চিকিৎসকের কাছে নেওয়া হয়েছে। সেখানে পাখিটিকে এক্সরে ও অন্যান্য মেডিকেল পরীক্ষা করা হবে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, মে ২৯, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।