ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

গুপ্তচর সন্দেহে ভারতে আটক কবুতর পুলিশি হেফাজতে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, মে ৩০, ২০১৫
গুপ্তচর সন্দেহে ভারতে আটক কবুতর পুলিশি হেফাজতে ছবি: সংগৃহীত

ঢাকা: ভারত-পাকিস্তান সীমান্ত অতিক্রম করে অনুপ্রবেশ করায় ‘সন্দেহভাজন গুপ্তচর’ হিসেবে আটক কবুতরটিকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মে) কবুতরটিকে আটক করা হয় বলে শুক্রবার (২৯ মে) আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে জানানো হয়।

পরবর্তীতে পরীক্ষাগারে এক্সরে ও অন্যান্য পরীক্ষা শেষে কবুতরটিকে হেফাজতে নেওয়া হয় বলে ভারতীয় পুলিশের বরাত দিয়ে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

সিলকরা একটি বার্তা ও তারের মতো একটা বস্তু নিয়ে কবুতরটি পাঠানকোটের মানওয়ালি গ্রামে একটি ইট-কাদা নির্মিত বাড়িতে নামে। এই গ্রামটি ভারত-পাকিস্তান সীমান্ত থেকে মাত্র চার কিলোমিটার দূরে অবস্থিত। পরে এটিকে ধরে ওই এলাকার একটি ছেলে নিকটবর্তী থানায় নিয়ে নিয়ে যায় বলে জানায় পাঞ্জাব পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, কবুতরের সঙ্গে থাকা বার্তাটির একটা অংশ উর্দুতে লেখা। এছাড়া ওই বার্তায় একটি টেলিফোন নাম্বার পাওয়া গেছে, যা পাকিস্তানের নারওয়াল জেলার বলে দাবি করেছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

পাঠানকোটের পুলিশ সুপার রাকেশ কৌশল জানান, পাখিটির এক্সরে ও অন্যান্য পরীক্ষা করে এর ভেতর আর কিছু পাওয়া যায়নি।

তিনি বলেন, এভাবে পাকিস্তানি একটি কবুতর আটকের ঘটনা খুবই বিরল ভারতে। কিন্তু যে এলাকা থেকে এটি আটক হয়েছে, সে এলাকাটি বেশ স্পর্শকাতর।

** গুপ্তচর সন্দেহে ভারতে কবুতর আটক !

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, মে ৩০, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।