ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মোদির সঙ্গে মমতার কিসের এত বন্ধুত্ব? কলকাতায় প্রশ্ন রাহুলের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, জুন ৬, ২০১৫
মোদির সঙ্গে মমতার কিসের এত বন্ধুত্ব? কলকাতায় প্রশ্ন রাহুলের নরেন্দ্র মোদি, মমতা ব্যানার্জি ও রাহুল গান্ধী

ঢাকা: বাংলাদেশ সফরে এসে মোদি-মমতা যখন ঢাকায় ব্যস্ত সময় কাটাচ্ছেন কলকাতা সফরের জন্য ঠিক সে সময়টাকেই বেছে নিলেন কংগ্রেসের সহসভাপতি রাহুল গান্ধী। শনিবার কলকাতার নেতাজী ইনডোর স্টেডিয়ামে দলের কর্মীসভায় বক্তব্য দিতে গিয়ে মোদি ও মমতা দুইজনকেই বিদ্ধ করলেন সমালোচনার তীব্র বাণে।



প্রশ্ন তুললেন, মুখে বিরোধিতার জিকির অথচ একসঙ্গে তাদের ঢাকা সফরের ব্যাপারেও।

মোদি ও মমতার একসঙ্গে বাংলাদেশ সফরের প্রসঙ্গে রাহুল বলেন, ‘যখন ইউপিএ সরকার ক্ষমতায় ছিলো তখন মনমোহন সিংয়ের ঢাকা সফরের সময় তাকে অনুরোধ করেছিলাম তার সঙ্গে যেতে। কিন্তু তিনি গো ধরে রইলেন। বললেন, ‘একলা চলো রে। ’ কিন্তু এবার যখন মোদির সঙ্গে তখন ‘নো একলা চলো রে’। আমরা এক সঙ্গে যাব।

প্রশ্ন হলো তাদের এত বন্ধুত্ব কিসের। আপনাদের অবশ্যই তা জানতে হবে। ‘

২০ মিনিটের জ্বালাময়ী ভাষণে এ সময় কেন্দ্রের এনডিএ এবং বাংলায় তৃণমূলের শাসনের তীব্র সমালোচনা করেন রাহুল। তিনি অভিযোগ করে বলেন, বামেদের আমলে বাংলা পিছিয়ে গেছে। আর তৃণমূলের আমলে এই পেছানোর প্রবণতা আরও দ্বিগুণ হয়েছে। একই সঙ্গে রাজ্যের উন্নয়নের গাড়ির দুই ব্রেকই মমতা ব্যানার্জি চেপে ধরে আছেন বলেও অভিযোগ করেন তিনি।

এছাড়া কেন্দ্রের নরেন্দ্র মোদির সরকারকে ‘স্যুট-বুটকি সরকার’ হিসেবে উল্লেখ করে মোদিকে ‘ধনীবান্ধব ও গরীব বিরোধী’ হিসেবে উল্লেখ করেন রাহুল।

২০১৬ সালের বিধান সভা নির্বাচনকে সামনে রেখে রাজ্যে রাজ্যে সাংগঠনিক সফরে বেরিয়েছেন রাহুল গান্ধী। এর অংশ হিসেবে কলকাতায় তিনি। তবে আজই দিল্লি ফিরে যাবেন তিনি।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জুন ০৬, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।