ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

জঙ্গি হামলার আশঙ্কায় পূর্ব ভারতে সতর্কতা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, জুন ১১, ২০১৫
জঙ্গি হামলার আশঙ্কায় পূর্ব ভারতে  সতর্কতা

ঢাকা: জঙ্গি হামলার আশঙ্কায় ভারতের উত্তর-পূর্বাঞ্চলে সর্বোচ্চ সতর্কতা (হাই এলার্ট) জারি করেছে দেশটির প্রশাসন। বাংলাদেশের উত্তর ও পূর্বাঞ্চলবর্তী দেশটির সাতটি রাজ্যে এ সতর্কতা জারি করা হয়েছে।

রাজ্যগুলোর মধ্যে আসাম, মণিপুর ও নাগাল্যান্ডে বিশেষ সতর্কতা দেওয়া হয়েছে।

মায়ানমারের উত্তরাঞ্চলসহ বিভিন্ন এলাকায় ভারতীয় সেনাবাহিনীর বিশেষ অভিযানে শতাধিক জঙ্গি নিহত হওয়ার প্রতিশোধ নিতে সশস্ত্র বিচ্ছিন্নতাবাদীরা ভারতের ভূ-খণ্ডে প্রবেশ করেছে বলে খবর পেয়ে বৃহস্পতিবার (১১ জুন) এ সতর্কতা জারি করা হয়েছে।

বিকেলে ভারতের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা পিটিআইতে এই সতর্কতার খবর দেওয়ার পাশাপাশি নিরাপত্তা বাহিনী সর্বোচ্চ সতর্কাবস্থানে থাকবে বলেও জানানো হয়েছে।

গত ৪ জুন মণিপুরের চাণ্ডেলে জঙ্গি হামলায় ২০ ভারতীয় সেনা নিহত হওয়ার পর ৯ জুন রাতে মায়ামনারের উত্তরাঞ্চলসহ বিভিন্ন এলাকায় অভিযান চালায় ভারতের সেনাবাহিনী। এ অভিযানে শতাধিক জঙ্গি নিহত হয়। দু’পক্ষের মধ্যে হামলা ও অভিযানের জের ধরে ভারতের উত্তরাঞ্চলে বিশেষত আসাম, মণিপুর ও নাগাল্যান্ডে ভুতুড়ে অবস্থা বিরাজ করছে।

** ভারতীয় সেনাদের সীমান্ত অতিক্রমের খবর অস্বীকার মায়ানমারের

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জুন ১১, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।