ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

আম আদমি থেকে বহিষ্কার হচ্ছেন তোমার!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, জুন ১২, ২০১৫
আম আদমি থেকে বহিষ্কার হচ্ছেন তোমার! ছবি : সংগৃহীত

ঢাকা: প্রতারণা ও জালিয়াতির দায়ে আটক দিল্লির সাবেক আইনমন্ত্রী ও আম আদমি পার্টি (এএপি) নেতা জিতেন্দর সিং তোমারকে দল থেকে বহিষ্কার করা হতে পারে।

এএপি’র ঊর্ধ্বতন নেতাদের বরাত দিয়ে ভারতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, পার্টির জাতীয় আহ্বায়ক ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বেশ চটে আছেন তোমারের ওপর।



চলতি বছরের এপ্রিলে তোমরের বিরুদ্ধে ভুয়া সনদ ব্যবহারের অভিযোগ উঠলে অরবিন্দ কেজরিওয়ালের কাছে নিজেকে নির্দোষ বলে দাবি করেন তোমার। বিশ্বাস রেখে তার পক্ষও নেন মুখ্যমন্ত্রী। উত্তর প্রদেশের ফাইজাবাদ কলেজের সনদ দাখিল করেছিলেন জিতেন্দর সিং তোমর।

কিন্তু বিষয়টি আদালত পর্যন্ত গড়ালে তোমারের সনদের কোনও রেকর্ড কলেজটির কাছে নেই বলে জানায় এর কর্তৃপক্ষ।

এরই প্রেক্ষিতে গত মঙ্গলবার (০৯ জুন) সকালে প্রতারণা ও জালিয়াতির মামলায় তাকে গ্রেফতার করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করে দিল্লি পুলিশ। শুনানি শেষে চার দিনের রিমান্ড মঞ্জুর করেন দিল্লির একটি আদালত। এ ঘটনার পরপরই তোমার পদত্যাগ করেন বলে ভারতীয় সংবাদমাধ্যমের খবরে জানানো হয়।

এরপর বৃহস্পতিবার (১১ জুন) জিতেন্দর সিং তোমারের জামিন আবেদন বাতিল করে তাকে কারাগারে পাঠায় দিল্লির একটি আদালত।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, বৃহস্পতিবার (১১ জুন) স্থানীয় সময় রাতে এএপি’র কয়েকজন ঊর্ধ্বতন নেতা তোমারের সঙ্গে দেখা করেছেন। আগামী দুই দিনের মধ্যে দলের পক্ষ থেকে তার ব্যাপারে একটা সিদ্ধান্ত আসতে পারে বলেও সূত্রের বরাত দিয়ে খবরে জানানো হয়েছে।

নাম প্রকাশ না করে দলের কয়েকজন ঊর্ধ্বতন নেতার বরাত দিয়ে স্থানীয় একটি সংবাদমাধ্যম জানায়, বহিষ্কারের সিদ্ধান্তই চূড়ান্ত হতে পারে তোমারের ব্যাপারে।

৪৯ বছর বয়সী জিতেন্দর সিং তোমার দিল্লির ত্রিনগর সংসদীয় আসন থেকে চলতি বছর বিধানসভা নির্বাচনে জয়লাভ করেন। এরপর গত ফেব্রুয়ারিতে তিনি প্রথমবারের মতো মন্ত্রী হিসেবে শপথ নেন। এএপিতে যোগ দেওয়ার আগে তিনি কংগ্রেসের সদস্য ছিলেন।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, জুন ১২, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।