ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মার্স সংক্রমণ

খুলে দেওয়া হলো সিউলের স্কুলগুলো

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, জুন ১২, ২০১৫
খুলে দেওয়া হলো সিউলের স্কুলগুলো ছবি : সংগৃহীত

ঢাকা: দক্ষিণ কোরিয়ার রাজধানী  সিউলের স্কুলগুলো পুনরায় খুলে দেওয়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। এর আগে মিডল ইস্ট রেসপিরেটরি সিনড্রম (মার্স) ভাইরাসের সংক্রমণের আশঙ্কায় বন্ধ করে দেওয়া হয় এই শিক্ষা প্রতিষ্ঠানগুলো।



শুক্রবার (১২ জুন)  সিউল মহানগরের শিক্ষা অধিদফতর এ আদেশ জারি করে বলে জানানো হয় আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে।

গত সোমবার (০৮ জুন) রাজধানীর গ্যাংনাম ও সিওচো জেলায় কিন্ডারগার্টেন ও প্রাথমিক বিদ্যালয়গুলো বন্ধ করে দেওয়া হয়। খুলে দেওয়ার আদেশের ফলে এই দুই জেলায় বন্ধ ৬৯টি কিন্ডারগার্টেন ও ৫৭টি প্রাথমিক বিদ্যালয়ে আবার শিক্ষা কার্যক্রম চালু হতে যাচ্ছে।

 সিউল শিক্ষা অধিদফতরের নিয়ন্ত্রক চো হী-ইয়ন জানিয়েছেন, পরিস্থিতি বিবেচনায় পর্যায়ক্রমে দেশের বাকি শিক্ষা প্রতিষ্ঠানগুলোও খুলে দেওয়া হবে।

এদিকে, মিডল ইস্ট রেসপিরেটরি সিনড্রমে (মার্স) ভাইরাসের সংক্রমণের কথা মাথায় রেখে খুলে দেওয়া স্কুলগুলোর প্রিন্সিপ্যালদের যেকোনো সময় যেকোনো পরিস্থিতিতে নিজ নিজ প্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম বন্ধ করে দেওয়ার ক্ষমতা দেওয়া হচ্ছে।

পার্শ্ববর্তী গিওংগি প্রদেশের স্কুলগুলো খুলে দেওয়ার ঘোষণা আসার পরদিনই সিউলের ঘোষণাটা আসলো। বৃহস্পতিবার (১১ জুন) গিওংগি শিক্ষা অধিদফতর সেখানকার শিক্ষা কার্যক্রম পুনরায় চালুর নির্দেশ দেয়।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, জুন ১২, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।