ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

রাজস্থানে বাসের ওপর তার পড়ে ১৮ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, জুন ১২, ২০১৫
রাজস্থানে বাসের ওপর তার পড়ে ১৮ জনের মৃত্যু

ঢাকা: ভারতের রাজস্থানে যাত্রীবাহী একটি বাসের ওপর বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অন্তত ১৮ জনের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় আহত হয়েছেন অনেকে।

তাদের মধ্যে ৩৩ জনের মতো যাত্রীকে গুরুতর দগ্ধ অবস্থায় স্থানীয় মালপুরার একটি হাসপাতালে নেওয়া হয়। পরে তাদের জয়পুরের এমএসএম হাসপাতালে পাঠানো হয়।

শুক্রবার (১২ জুন) দুপুর আড়াইটার দিকে বিয়ের অনুষ্ঠানে যাওয়ার পথে রাজ্যের টংক জেলার পাচিভার এলাকায় এ এ দুর্ঘটনার শিকার হন তারা। এদের অধিকাংশই পাচিভার গ্রামের বাসিন্দা। খবর: টাইমস অব ইন্ডিয়ার।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া জানায়, বাসটি যাওয়ার সময় হঠাৎ করেই তার ছিঁড়ে পড়ে। এ সময় অনেকেই বের হওয়ার চেষ্টা করেন। কিন্তু বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান ১৮ জন। তবে অল্প সময় পরেই বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেলে প্রাণে রক্ষা পান বাসের অধিকাংশ যাত্রী।

এদিকে, এ ঘটনায় রাজ্যের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজ দুঃখ প্রকাশ করেছেন। এজন্য তিনি দুর্ঘটনায় নিহতদের প্রত্যেকের পরিবারকে ৫ লাখ রুপি করে ক্ষতিপূরণের আশ্বাস দিয়েছেন।

অন্যদিকে, দুর্ঘটনার খবর ছড়িয়ে পড়লে সেখানে বিক্ষোভ করেন স্থানীয় গ্রামবাসী। তারা এ সময় অভিযোগ করেন, গ্রামের ওপর দিয়ে ১১ কেভি বৈদ্যুতিক যে তার গেছে তা সরিয়ে নিতে এরআগেও তারা অনেকবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ করলেও কোনো কাজ হয়নি।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, জুন ১২, ২০১৫/আপডেট: ২১০৪ ঘণ্টা
এইচএ/এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।