ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

থেমে গেছে বৃষ্টি, ব্যস্ত হতে শুরু করেছে মুম্বাই

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, জুন ২০, ২০১৫
থেমে গেছে বৃষ্টি, ব্যস্ত হতে শুরু করেছে মুম্বাই ছবি : সংগৃহীত

ঢাকা: প্রবল বর্ষণে পানি জমে থমকে যাওয়া ভারতের ব্যস্ত শহর মুম্বাইয়ে আবারও প্রাণ ফিরতে শুরু করেছে। শনিবার (২০ জুন) শহরের বেশিরভাগ রাস্তা থেকেই পানি সরে গেছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

সেই সঙ্গে স্থগিত রেল যোগাযোগও আবার চালু হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুন) দিনগত সারা রাত ভারী বৃষ্টির কারণে শুক্রবার (১৯ জুন) মুম্বাইয়ে পানি জমে স্থবির হয়ে যায় জনজীবন। স্থগিত করা হয় রেল যোগাযোগ, বন্ধ করে দেওয়া হয় স্কুলগুলো। বিমান ও সড়ক পরিবহণ ব্যবস্থায়ও জলমগ্নতার প্রভাব পড়ায় দুর্ভোগে পড়েন হাজার হাজার যাত্রী। সেই সঙ্গে দু’জনের প্রাণহানী খবরও পাওয়া গেছে।

তবে একদিনের ব্যবধানে শনিবার আবার প্রাণ ফিরতে শুরু করেছে মুম্বাইয়ে। স্থানীয় সময় সকাল থেকেই নগরীর সড়কগুলো থেকে পানি নেমে যেতে দেখা গেছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম। রেললাইন থেকে পানি নেমে যাওয়ায় আবার চালু হয়েছে রেল যোগাযোগ।

প্রতিদিন প্রায় ৭০ থেকে ৮০ লাখ মানুষ শহরের লোকাল ট্রেনগুলোয় যাতায়াত করেন জানিয়ে কেন্দ্রীয় রেলওয়ে এক বিবৃতিতে বলেছে, রেললাইন থেকে পানি নেমে যাওয়ায় নগরীর সঙ্গে দূরপাল্লার রেল যোগাযোগ এখন নির্বিঘ্ন। কোনো বিলম্ব ছাড়াই ট্রেন ছেড়ে যাচ্ছে এবং পৌঁছাচ্ছে।

তবে এখনও বিপদমুক্ত নয় মুম্বাই। আগামী ২৪ ঘণ্টার মধ্যে যেকোনো সময় আবারও আকাশ ভেঙ্গে বৃষ্টি নামতে পারে বলে পুর্বাভাষে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

শহরের পৌর কর্তৃপক্ষের প্রধান অজয় মেহতা জানান, শহরবাসীকে শনিবারও জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হতে পরামর্শ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জুন ২০, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।