ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মুম্বাইয়ে বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে ৯২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, জুন ২১, ২০১৫
মুম্বাইয়ে বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে ৯২ ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতের মুম্বাইয়ের একটি বস্তিতে বিষাক্ত মদ পানে মৃতের সংখ্যা বেড়ে ৯২ জনে দাঁড়িয়েছে।

মেগা শহরটির উপকণ্ঠ লক্ষ্মীনগরের নিকটস্থ হাসপাতালগুলোর চিকিৎসকদের বরাত দিয়ে রোববার (২১ জুন) সকালে স্থানীয় সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।



সুধীর বুতের নামে একজন পুলিশ কর্মকর্তা জানান, বুধবারের (১৭ জুন) ওই বিপর্যয়ে শনিবার (২০ জুন) রাতে আরও আটজনের মৃত্যু হয়। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৯২ জনে।

মুম্বাই পুলিশের মুখপাত্র ধনঞ্জয় কুলকার্নির বরাত দিয়ে বুধবার সংবাদমাধ্যম জানায়, লক্ষ্মীনগর বস্তিতে বিষাক্ত মদ পান করে এর বাসিন্দারা গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাদের শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়ই প্রাণ হারালেন ৯২ জন। এ দুর্ঘটনায় আরও অন্তত দু’ ডজন মানুষ চিকিৎসাধীন এবং তাদের মধ্যে ১৯ জনেরই অবস্থা আশঙ্কাজনক বলে জানান সুধীর বুতের।

বিষাক্ত ওই মদ প্রস্তুত ও বিক্রির অভিযোগে তিন ব্যক্তিকে আটক করেছে মুম্বাই পুলিশ। একইসঙ্গে এ দুর্ঘটনায় দায়িত্বহীনতা ও অবহেলার অভিযোগে বরখাস্ত করা হয়েছে সংশ্লিষ্ট মালবানি থানার আট পুলিশ কর্মকর্তাকে।

২০১১ সালে পশ্চিমবঙ্গে বিষাক্ত মদ পানে ১৭০ জন, ২০০৯ সালের সেপ্টেম্বরে উত্তর প্রদেশে ৩০ জন, একই বছরে গুজরাটে ১০০ জন এবং ২০০৪ সালে মুম্বাইয়ে ৮৭ জন মারা যান।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, জুন ২১, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।