ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

এবার ললিত কাণ্ডে নাম জড়ালো ব্রিটিশ রাজপরিবারের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, জুন ২১, ২০১৫
এবার ললিত কাণ্ডে নাম জড়ালো ব্রিটিশ রাজপরিবারের

ঢাকা: যুক্তরাজ্য ভ্রমণের সময় অনুমতিপত্র পেতে ব্রিটিশ রাজপরিবারের কয়েকজন সদস্যের নাম ব্যবহার করেছিলেন আইপিএল দুর্নীতির খলনায়ক ললিত মোদি। যুক্তরাজ্যভিত্তিক সংবাদপত্র ‘সানডে টাইমস’-এ প্রকাশিত এক প্রতিবেদনে এমন তথ্য বেরিয়ে এসেছে।



প্রতিবেদনে দাবি করা হয়, অনুমতিপত্র পেতে ললিত মোদি ব্রিটিশ রাজপরিবারে যাদের নাম ব্যবহার করেছেন, তাদের মধ্যে প্রিন্স চার্লস ও তার ভাই প্রিন্স অ্যান্ড্রুও রয়েছেন। রানী দ্বিতীয় এলিজাবেথের দ্বিতীয় সন্তান ডিউক অব ইয়র্ক প্রিন্স অ্যান্ড্রুর সঙ্গে বছর খানেক আগে ললিতের পরিচয়। সে সূত্রে গত বছর জুলাই মাসে যুক্তরাজ্যে ভ্রমণ অনুমতিপত্র মঞ্জুরের আগে লন্ডনে অ্যান্ডুর সঙ্গে দেখা করেন তিনি।

তবে প্রিন্স অ্যান্ড্রু ও ললিত মোদির মধ্যে কি কথা হয়েছিল তা জানাতে অপারগতা প্রকাশ করেছে বাকিংহাম প্যালেস। সেই সঙ্গে ললিতের পক্ষে যুক্তরাজ্য সরকারের কাছে ডিউক অব ইয়র্কের সুপারিশের খবরটিও প্রত্যাখ্যান করেছে।

এর আগে যুক্তরাজ্য ভ্রমণের ব্যাপারে ললিতের জন্য ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সুপারিশের বিষয়টি ফাঁস হয়ে পড়ায় বেশ তোলপাড় শুরু হয় ভারতে। বিরোধীদল কংগ্রেস ও দিল্লির ক্ষমতাসীন আম আদমি পার্টির (এএপি) প্রতিবাদের পাশাপাশি সুষমা ও রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজেকে নিয়ে কেন্দ্র সরকারের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টিতেও (বিজেপি) শুরু হয়েছে অন্তর্দ্বন্দ্ব।

তবে নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রত্যাখ্যান করে সুষমা স্বরাজ জানিয়েছেন, মানবিক কারণেই তিনি সুপারিশ করেছিলেন। তার এ আত্মপক্ষ সমর্থনকে স্বাগত জানিয়ে তার পাশেই দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপি নেতা অমিত শাহা।

** ললিত কাণ্ডে বেকায়দায় বিজেপি

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, জুন ২১, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।