ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ফ্রান্সে শিরশ্ছেদের আগে ঘাতকের সেলফি!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, জুন ২৮, ২০১৫
ফ্রান্সে শিরশ্ছেদের আগে ঘাতকের সেলফি! হামলার শিকার হার্ভে করনারা

ঢাকা: ফ্রান্সে গত শুক্রবার কারখানায় সন্দেহভাজন হামলাকারী নিহত ব্যক্তির সঙ্গে সেলফি তুলেছিলেন। নিহত হার্ভে করনারা ছিলেন কারখানার মালিক।

তার সঙ্গে হামলাকারী ইয়াসিন সালেহি সেলফি তুলে কানাডার এক মোবাইল ফোন নাম্বারে পাঠায়।  

ফ্রান্সের দ্বিতীয় বৃহত্তম শহর লিয়ঁর কাছে একটি ছোট শহরে হামলার পরপরই হোয়াটস অ্যাপের মাধ্যমে সিলফি পাঠানো হয়। তদন্তকারীরা সেলফি গ্রহীতার পরিচয় জানার চেষ্টা করছেন। অসমর্থিত সূত্র জানিয়েছে, অজ্ঞাত ব্যক্তি বর্তমানে সিরিয়ায় অবস্থান করছে।

হামলার পর আটক ট্রাক ড্রাইভার ইয়াসিন সালেহির সঙ্গে অতীতে ইসলামিক জঙ্গিগোষ্ঠীর কোনো সম্পৃক্ততা ছিল কিনা তা তদন্ত করে দেখছে পুলিশ।   সালেহির সঙ্গে তার মা ও বোনকেও আটক করা হয়।

শুক্রবার (২৬ জুন) স্থানীয় সময় সকাল ১০টার দিকে লিয়ঁর একটি মার্কিন মালিকানাধীন গ্যাস কারখানায় দাহ্য পদার্থ নিয়ে ঢুকে পড়ে একটি গাড়ি। এরপরই বিস্ফোরণ ঘটে। এতে দুজন আহত হন। পরে ঘটনাস্থলে হার্ভে করনারা বিচ্ছিন্ন মাথা পাওয়া যায় একটি খুঁটির সঙ্গে ঝোলানো অবস্থায়। নিহত ওই ব্যক্তির মাথায় কিছু লেখা ছিল। এ ছাড়া ঘটনাস্থলে আরবি লেখা একটি পতাকা পাওয়া গেছে বলে জানায় দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

 এ ঘটনার সঙ্গে ফ্রান্সের পুলিশ এখনো কোনো বিদেশি বা জঙ্গি যোগসূত্র বা খুঁজে পায়নি। শনিবার প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওঁলাদ তার মন্ত্রিসভার মন্ত্রীদের সঙ্গে নিরাপত্ত‍া ইস্যুতে মিটিং করেন। দেশটির প্রধানমন্ত্রী ম্যানুয়েল ভ্যালস ভালস তার ল্যাটিন আমেরিকা সফর সংক্ষিপ্ত করেন।

উপর্যুপরি সন্ত্রাসী হামলার কারণে বেশ কিছুদিন ধরে সতর্ক অবস্থায় রয়েছে ফ্রান্স। প্রায় ছয় মাস আগে রাজধানী প্যারিসে রম্য সাময়িকী শার্লে এবদোর কার্যালয়ে হামলা চালিয়ে ১২ জনকে হত্যা করে জঙ্গিরা। এ ঘটনার এক সপ্তাহের মধ্যে প্যারিস এবং এর আশপাশের এলাকায় আরও কয়েকটি সন্ত্রাসী হামলা হয়।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, জুন ২৮, ২০১৫
কেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।