ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ইয়েমেনে সংঘর্ষে নিহত ২১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, জুন ২৮, ২০১৫
ইয়েমেনে সংঘর্ষে নিহত ২১ ছবি: সংগৃহীত

ঢাকা: শিয়াপন্থি হুথি বিদ্রোহী ও ইয়েমেনের আন্তর্জাতিক স্বীকৃত প্রেসিডেন্ট আব্দ-রাব্বু মনসুর হাদির অনুগত বাহিনীর মধ্যে নতুন করে এক লড়াইয়ে অন্তত ২১ জন নিহত হয়েছেন।

শনিবার (২৭ জুন) সরকারপন্থি বাহিনীর নিয়ন্ত্রণে থাকা ইয়েমেনের বন্দর নগরী আদেন ও তাইজ এলাকায় এ সংঘর্ষগুলো হয় বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।



প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, আদেনে একটি গুরুত্বপূর্ণ তেল পরিশোধনাগারে হুথি বিদ্রোহীরা ট্যাংক ও মিসাইল হামলা চালালে সেখানে ১৪ জন নিহত হন।

অপরদিকে, বিদ্রোহীদের প্রচণ্ড হামলায় তাইজ এলাকায়ও হতাহতের ঘটনা ঘটে। শনিবার এ এলাকায় অন্তত সাতজন নিহত ও ১৬ জন আহত হন।

হতাহতদের বেশিরভাগই বেসামরিক লোক বলে দাবি করেছে কয়েকটি মানবাধিকার সংস্থা। তবে অসমর্থিত সূত্রের বরাত দিয়ে একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, বেশিরভাগ হতাহতের ঘটনা ঘটেছে সংঘর্ষে জড়িয়ে পড়া বিদ্রোহী ও সরকারের অনুগত বাহিনীর মধ্যেই।

এদিকে, হুথিদের হামলায় জিজান প্রদেশে এক সৌদি সেনা নিহত হয়েছেন বলে জানিয়েছে সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

ইয়েমেনের এক কর্মকর্তা জানিয়েছেন, হুথিরা জিবুতি থেকে আসা খাদ্য সহায়তাকারী একটি গাড়িবহরেও হামলা চালিয়েছে। এতে বহরটি ফিরে যেতে বাধ্য হয়।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, জুন ২৮, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।