ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মানবপাচার রোধে আসিয়ানের যৌথ টাস্কফোর্স

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৩ ঘণ্টা, জুলাই ২, ২০১৫
মানবপাচার রোধে আসিয়ানের যৌথ টাস্কফোর্স ছবি: সংগৃহীত

ঢাকা: মানবপাচার প্রতিরোধে যৌথ টাস্কফোর্স গঠন করতে একমত হয়েছে দক্ষিণ-পূর্ব আঞ্চলিক সহযোগিতা সংস্থাভুক্ত (আসিয়ান) দেশগুলো। একইসঙ্গে মানবপাচারের শিকার মানুষদের আর্থিক সহায়তা দেওয়ার জন্য তহবিল গঠনের বিষয়েও মতৈক্যে পৌঁছেছে তারা।



বৃহস্পতিবার (২ জুলাই) মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে মানবপাচার ও এ ধরনের অপরাধ দমনের বিষয়ে একটি জরুরি বৈঠকে এ সিদ্ধান্তে পৌঁছেন আসিয়ান দেশগুলোর সংশ্লিষ্ট মন্ত্রীরা। বৈঠকে অংশ নেওয়া মন্ত্রীদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম রাতে এ খবর জানায়।

মালয়েশিয়ান সংবাদমাধ্যম জানায়, মানবপাচারের মতো অপরাধ দমনে এবং এর শিকার মানুষদের সহায়তায় ২ লাখ মার্কিন ডলার সাহায্য দেওয়ার ঘোষণা দিয়েছেন সিঙ্গাপুরের মন্ত্রী। একইসঙ্গে এ অপরাধ দমনে ও ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তায় আসিয়ানভুক্ত দেশগুলোকেও এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

বৈঠকে মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী জাহিদ হামিদি বলেন, মানবপাচারের বিরুদ্ধে আসিয়ান রাষ্ট্রগুলোর এগিয়ে আসার প্রত্যয় আমাকে অভিভূত করেছে। আমরা সবাই একসঙ্গে এ অপরাধ বন্ধ করতে পারবো।

শিগগির যৌথ টাস্কফোর্স গঠনের প্রক্রিয়া চালু হবে বলেও বৈঠকে অংশ নেওয়া মন্ত্রীরা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, জুলাই ০২, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।