ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মিশরে সামরিক অভিযানে ৬৩ জঙ্গি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, জুলাই ৬, ২০১৫
মিশরে সামরিক অভিযানে ৬৩ জঙ্গি নিহত ছবি: সংগৃহীত

ঢাকা: মিশরের উত্তর-পূর্বাঞ্চলীয় সিনাইয়ে সামরিক অভিযানে অন্তত ৬৩ জন নিহত হয়েছে। এদের সবাইকে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সদস্য বলে দাবি করছে দেশটির সরকার।



রোববার (৫ জুলাই) সিনাইয়ের শেখ জুয়েদ ও রাফা শহরে স্থল ও বিমান হামলা চালিয়ে এ অভিযান চালানো হয়। মিশরীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে সোমবার (৬ জুলাই) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

সংবাদমাধ্যম বলছে, সম্প্রতি সিনাইয়ে জঙ্গিদের দফায় দফায় হামলায় সেনাবাহিনীর বেশ কিছু সদস্যসহ অনেক লোকের প্রাণহানির পর এ অভিযান চালানো হয়েছে।

মিশরীয় নিরাপত্তা বাহিনী সূত্র জানায়, অভিযানে জঙ্গিদের চারটি গোপন আস্তানা খুঁজে পেয়ে সেখানে আক্রমণ করে অ্যাপাচি হেলিকপ্টার ও স্থল সেনারা। একইসঙ্গে জঙ্গিদের কিছু গাড়ির ওপরও হামলা চালানো হয়। এতে ৬৩ জঙ্গি নিহত হয় বলে জানা যায়। তবে, নিহতের সংখ্যা বাড়তে পারে।

২০১৩ সালে ব্রাদারহুডের প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসি ক্ষমতাচ্যুত হলে তার সমর্থকদের সঙ্গে ব্যাপক সহিংসতার দীর্ঘদিন পর মিশরীয় সেনাবাহিনীকে সম্প্রতি জঙ্গিদের ব্যাপক হামলার শিকার হতে হচ্ছে। গত প্রায় দু’বছরে জঙ্গিদের হামলায় কয়েকশ’ সৈন্য ও নিরাপত্তা বাহিনীর সদস্য নিহত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৫
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।