ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ইরাকি বাহিনীর বোমার আঘাতে ৭ বেসামরিক লোক নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, জুলাই ৬, ২০১৫
ইরাকি বাহিনীর বোমার আঘাতে ৭ বেসামরিক লোক নিহত ছবি: সংগৃহীত

ঢাকা: ইরাকি বাহিনীর যুদ্ধবিমান থেকে পড়া বোমা বিস্ফোরিত হয়ে রাজধানী বাগদাদে ৭ বেসামরিক লোক নিহত হয়েছেন। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১১ জন।



সোমবার (০৬ জুলাই) বাগদাদের পূর্ব প্রান্তে এ বিস্ফোরণের ঘটনা ঘটে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

প্রাথমিকভাবে এই বিস্ফোরণকে ইরাকি বাহিনীর অভিযান বলে মনে করা হলেও পরে বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল সা’দ মা’ন এক বিবৃতিতে জানিয়েছেন, দুর্ঘটনাবশত এ ঘটনা ঘটেছে।

তিনি জানান, ইরাকি বাহিনীর ‘সুখোই’ যুদ্ধবিমানগুলোর একটি থেকে দুর্ঘটনাবশত বোমাটি খসে পড়ে। এতে জাদিদা এলাকায় সাতজনের মৃত্যু হয়।

বিবৃতিতে ব্রিগেডিয়ার জেনারেল সা’দ মা’ন বলেন, ঘাঁটিতে ফেরার সময় যুদ্ধবিমানটির বোমা ছোঁড়ার স্থানে যান্ত্রিক ত্রুটির কারণে একটি বোমা আটকে যায়। পরে জাদিদা এলাকায় হঠাৎ বোমাটি খসে পড়ে। তিনটি বাড়ির ওপর এটি বিস্ফোরিত হয়।

ইসলামিক স্টেটের (আইএস) বিরুদ্ধে লড়াইয়ের ঘোষণা দেওয়ার পর গত বছর ইরাকি বাহিনীকে রাশিয়া ও ইরান সরকার বেশ কয়েকটি সুখোই সু-২৫ যুদ্ধবিমান দেয়। বর্তমানে এই বিমানগুলোই বেশিরভাগ সময় দেশব্যাপী অভিযানে ব্যবহার হয়।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।