ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

গ্রিসের ভাগ্য নির্ধারণে ইইউ বৈঠক স্থগিত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, জুলাই ১২, ২০১৫
গ্রিসের ভাগ্য নির্ধারণে ইইউ বৈঠক স্থগিত ছবি: সংগৃহীত

ঢাকা: গ্রিসের ভাগ্য নির্ধারণে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) ২৮ জাতি সম্মেলন স্থগিত করা হয়েছে। ইউরোজোনে দেশটি থাকবে কি থাকবে না, সে ব্যাপারে সিদ্ধান্ত নিতে ইউরোজোনের অর্থমন্ত্রীদের আলোচনার সুবিধার্থে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।



এক টুইট বার্তায় রোববার (১২ জুলাই) ইউরোপীয় কাউন্সিলের প্রেসিডেন্ট ডোনাল্ড টাস্ক ইইউ সম্মেলন স্থগিতের বিষয়টি নিশ্চিত করেন।

বার্তায় টাস্ক বলেন, গ্রিসের সঙ্গে আলোচনা শেষ না হওয়া পর্যন্ত ইউরোজোন নেতাদের একটি সম্মেলন চলতে থাকবে। এই সম্মেলনের সুবিধার্থে ইইউ সম্মেলন স্থগিত করা হলো।

এর আগে শুক্রবার (১০ জুলাই) স্থানীয় সময় মধ্যরাতে দ্বিধাবিভক্ত ইউরোজোন অর্থমন্ত্রীরা দীর্ঘ আলোচনা শেষে অ্যাথেন্সের প্রতি সন্তোষজনক প্রস্তাব আশা করে জানান, গ্রিসের উচিত সামনে বাড়া। তাহলেই নতুন বেলআউট চুক্তি নিয়ে আলোচনার সুযোগ সৃষ্টি হবে।

এদিকে, একই দিন তৃতীয় বেলআউট চুক্তির ব্যাপারে গ্রিক প্রধানমন্ত্রী অ্যালেক্সিস সিপরাসের আনা শর্ত সম্বলিত প্রস্তাব পাশ করে দেশটির সংসদ। এর ফলে নিজের প্রস্তাবের ব্যাপারে তিনি আরও দৃঢ়তা পেলেন বলেই মত বিশ্লেষকদের।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, জুলাই ১২, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।