ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

স্থানীয় জঙ্গিগোষ্ঠীকে নির্মূলের দাবি তিউনিসীয় সরকারের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৫
স্থানীয় জঙ্গিগোষ্ঠীকে নির্মূলের দাবি তিউনিসীয় সরকারের ছবি: সংগৃহীত

ঢাকা: আল-কায়েদা সংশ্লিষ্ট স্থানীয় জঙ্গিগোষ্ঠী ‘ওকবা ইবনে নাফা’কে নির্মূলের দাবি করেছে তিউনিসিয়ার সরকার। গত মার্চে রাজধানী তিউনিসে জাদুঘরে হামলায় এই জঙ্গিগোষ্ঠী সংশ্লিষ্ট বলে সন্দেহ করা হয়।



তিউনিসিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী নাজিম গার্সাল্লির বরাত দিয়ে রোববার (১২ জুলাই) স্থানীয় সময় রাতে এ খবর জানায় স্থানীয় সংবাদমাধ্যম।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি বলেন, গাফসা শহরের কাছে পর্বতে তিউনিসীয় বাহিনী গত শুক্রবার (১০ জুলাই) অভিযান শুরু করে। এ অভিযানে জঙ্গি সংগঠনটির মেরুদন্ড ভেঙ্গে দেওয়া হয়েছে।

আল-কায়েদা সংশ্লিষ্ট ওকবা ইবনে নাফা বেশ কয়েক বছর ধরেই তিউনিসিয়ার আলজেরীয় সীমান্তবর্তী এলাকায় সরকার বিরোধী সহিংস কর্মকাণ্ডে তৎপর।

তবে সরকারের ঘোষণা আসার পরপরই দেশটিতে এ অভিযানের ব্যাপারে আলোচনা শুরু হয়েছে। সমালোচকদের মন্তব্য, মার্চের হামলার ঘটনায় দায় স্বীকার করেছিল ইরাক ও সিরিয়াভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। এদিকে ওকবা ইবনে নাফা আল-কায়েদা সংশ্লিষ্ট। ওই হামলার ব্যাপারে আল-কায়েদার তরফ থেকে কোনো দায় স্বীকারমূলক মন্তব্যও করা হয়নি।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।