ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

দুর্নীতির দায়ে অভিযুক্ত রোমানিয়ার প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৫
দুর্নীতির দায়ে অভিযুক্ত রোমানিয়ার প্রধানমন্ত্রী ছবি: সংগৃহীত

ঢাকা: দুর্নীতির দায়ে অভিযুক্ত হয়েছেন রুমানিয়ার প্রধানমন্ত্রী ভিক্টর পন্টা। তার বিরুদ্ধে প্রতারণা, কর ফাঁকি ও মানি লন্ডারিংসহ বেশ কয়েকটি অভিযোগের সত্যতা পাওয়া গেছে বলে জানিয়েছেন দেশটির প্রসিকিউটররা।



রুমানিয়ার দুর্নীতি-দমন সংস্থার দীর্ঘ তদন্ত শেষে পন্টার বিরুদ্ধে অভিযোগের সত্যতা মিলেছে বলে স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে সোমবার (১৩ জুলাই) জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

তার বিরুদ্ধে অভিযোগে বলা হয়, ২০১২ সালে প্রধানমন্ত্রীর পদে আসীন হওয়ার আগে পন্টা এই অপরাধগুলো করেছেন। সেসময় তিনি আইন ব্যবসায় জড়িত ছিলেন।

দেশটির দুর্নীতি-দম কমিশন জানিয়েছে, সহযোগী দলগুলো ও সাংসদদের কাছ থেকে ৫৫ হাজার ইউরোর (৪৭ লাখ ২৭ হাজার টাকা) সমপরিমাণ অর্থ অন্যায়ভাবে নেওয়ার অভিযোগ রয়েছে পন্টার বিরুদ্ধে।

এদিকে, অভিযোগ প্রত্যাখ্যান করলেও নিজের পক্ষে আইনি লড়াই চালাতে রোববার (১২ জুলাই) পন্টা রুমানিয়ার ক্ষমতাসীন স্যোশাল ডেমোক্রেটিক পার্টির নেতৃত্ব থেকে পদত্যাগ করেছেন। তবে প্রধানমন্ত্রী হিসেবে তার দায়িত্ব পালন করে যাবেন বলে জানিয়েছেন।

অভিযোগের ভিত্তিতে এরই মধ্যে সরকার পন্টার সম্পত্তির বেশ কিছু অংশ জব্দ করেছে বলে জানিয়েছে দুর্নীতি-দমন সংস্থা।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।