ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

গ্রিসে অবরোধ ডেকেছে সরকারি কর্মচারীদের সংগঠন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৫
গ্রিসে অবরোধ ডেকেছে সরকারি কর্মচারীদের সংগঠন

ঢাকা: নতুন বেলআউট চুক্তির ব্যাপারে ইউরোজোন ও গ্রিস সরকার একমত হতে পারলেও, একমত হতে পারছেন না দেশটির সরকারি কর্মকর্তারা-কর্মচারীরা। নতুন চুক্তি স্থগিতের দাবিতে দেশটিতে বুধবার (১৫ জুলাই) ২৪ ঘণ্টার অবরোধ ডেকেছেন তারা।



সোমবার (১৩ জুলাই) স্থানীয় সময় রাতে এক বিবৃতির মাধ্যমে সরকারি কর্মচারীদের সংগঠন ‘অ্যাডেডি’ এ অবরোধ ডাকে।

বিবৃতিতে অবরোধের পাশাপাশি বুধবার বিকালে গ্রিক সংসদের সামনে বিক্ষোভেও অংশ নিতে বলা হয় ইউনিয়নভুক্ত কর্মচারীদের। সিরিজা পার্টি ক্ষমতায় আসার পর এই প্রথম দেশটিতে অবরোধ হতে চলেছে।

এদিকে, শুধু সরকারি কর্মচারিরাই নয়, নতুন বেলাউট চুক্তির সরাসরি বিরোধিতা করছেন গ্রিক জনগণও। বিক্ষুব্ধ জনতা এই চুক্তিকে তাদের দেশে ‘জার্মান অভ্যুত্থান’ বলে অভিহিত করছেন।

সিরিজা পার্টির কয়েকজন সদস্য ও গ্রিসের জোট সরকারের মন্ত্রিসভার কোনো কোনো সদস্য এই চুক্তির সরাসরি সমালোচনা করেছেন। ডানপন্থি ইন্ডিপেন্ডেন্ট গ্রিকস পার্টি নেতা ও প্রতিরক্ষামন্ত্রী প্যানোস কামেনস বলেছেন, তিনি সরকার থেকে বেরিয়ে যাবেন না, তবে এই চুক্তির ব্যাপারে সরকারের পক্ষও নেবেন না।

সোমবার (১৩ জুলাই) প্রধানমন্ত্রী অ্যালেক্সিস সিপরাসের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় প্যানোস বলেন, এই দেশের প্রধানমন্ত্রী জার্মান নেতৃত্বে অভ্যুত্থানের শিকার হয়েছেন। এই চুক্তি নতুন অনেক ইস্যুকে সামনে এনেছে, যা আমরা মানতে পারছি না।

বাংলাদেশ সময়: ০৯৩২ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।