ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মঙ্গলবারেই সমাধান পরমাণু আলোচনার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৫
মঙ্গলবারেই সমাধান পরমাণু আলোচনার ছবি: সংগৃহীত

ঢাকা: পরমাণু চুক্তি ইস্যুতে ইরানের সঙ্গে ছয় বিশ্বশক্তির দ্বিতীয় পর্বের আলোচনা শেষে মঙ্গলবার (১৪ জুলাই) চূড়ান্ত ঘোষণা আসতে পারে। সোমবার (১৩ জুলাই) দিনগত সারা রাত এই ইস্যুতে টানা আলোচনা চলে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।



এখন ভিয়েনায় চলছে ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, রাশিয়া, চীন, ফ্রান্স ও জার্মানির পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক। সেখানকার এক কূটনৈতিক সূত্রের বরাত দিয়ে একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, মঙ্গলবার স্থানীয় সময় সকালে ইরানি প্রতিনিধিদের অনুপস্থিতিতেই একটি বৈঠকে মিলিত হন বিশ্বশক্তির প্রতিনিধিরা। এক ঘণ্টা চলে এ বৈঠক।

এদিন এরপরই ইরানের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে ছয় রাষ্ট্রের প্রতিনিধিদের। এই বৈঠক শেষে একটি যৌথ সংবাদ সম্মেলন অনুষ্ঠানের কথা রয়েছে বলে জানিয়েছে ইরানি একটি সংবাদমাধ্যম।

এর আগে সোমবার (১৩ জুলাই) বৈঠক শেষে ইরানি পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ জানিয়েছিলেন, চূড়ান্ত ধাপের খুব কাছে পৌঁছে গেছেন তারা। তবে এখনও কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে সমাধান বাকি রয়েছে।

বাংলাদেশ সময়: ১১০১ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৫
আরএইচ

** পরমাণু চুক্তি ইস্যুতে চূড়ান্ত ধাপের খুব কাছে আলোচকরা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।