ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ভিত্তি প্রস্তর স্থাপনে ২৪ লাখ পাউন্ড নিলেন মেসি!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৬ ঘণ্টা, জুলাই ২১, ২০১৫
ভিত্তি প্রস্তর স্থাপনে ২৪ লাখ পাউন্ড নিলেন মেসি! ছবি : সংগৃহীত

ঢাকা: আর্জেন্টিনা ফুটবল দলের অধিনায়ক লিওনেল মেসি আফ্রিকার দেশ গ্যাবনে একটি স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর স্থাপন করে ২৪ লাখ পাউন্ড সম্মানি নিয়েছেন বলে খবর ছড়িয়েছে।

আগামী ২০১৭ সালের আফ্রিকা কাপ অব নেশন্সের জন্য পোর্ট-জেনটিল শহরে নির্মাণাধীন ওই স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর স্থাপন করে মেসি এ সম্মানি নিয়েছেন বলে জানানো হচ্ছে।



যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি মেইল মেসির এ সম্মানি গ্রহণকে ‘অস্বাভাবিক’ উল্লেখ করে প্রচার করছে। তারা বলছে, মেসি গ্যাবনের স্বৈরশাসক ও মানবতা লঙ্ঘনে অভিযুক্ত প্রেসিডেন্ট আলী বঙ্গোর আমন্ত্রণে সাড়া দিয়ে সেখানে গিয়েছেন এবং স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন।

ডেইলি মেইল গ্যাবনের একটি বিরোধী ‘সূত্র’র বরাত দিয়ে জানায়, সেখানে যাওয়ার আগে প্রেসিডেন্ট আলী বঙ্গোকে নিয়ে পড়াশোনা করা উচিত ছিল মেসির, এই মানবাধিকার লঙ্ঘনকারী ও নির্যাতনকারীর কাছ থেকে তার এতো অর্থ নেওয়াও উচিত ছিল না।

এমনকি মেসি বঙ্গো পরিবারের একটি রেস্টুরেন্ট উদ্বোধন করে তার স্বৈরশাসনের প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছেন বলেও প্রচার করছে ডেইলি মেইল।

তবে, বঙ্গোকে স্বৈরশাসক ও মানবাধিকার লঙ্ঘনকারী বলে অভিযুক্ত করলেও তার সরকারকে ফিফার আফ্রিকা কাপ অব নেশন্স আয়োজনের দায়িত্ব দেওয়ার বিষয়ে কিছু বলেনি ডেইলি মেইল।

বাংলাদেশ সময়: ২২০৬ ঘণ্টা, জুলাই ২২, ২০১৫
কেএইচ/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।