ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

তুরস্কে সংস্কৃতি কেন্দ্রে হামলা, নিহত ২৭ আহত ১০০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, জুলাই ২০, ২০১৫
তুরস্কে সংস্কৃতি কেন্দ্রে হামলা, নিহত ২৭ আহত ১০০ ছবি: সংগৃহীত


ঢাকা: তুরস্কের দক্ষিণাঞ্চলীয় শহর সুরুকের একটি সংস্কৃতি কেন্দ্রে সন্দেহভাজন আত্মঘাতী বোমা হামলায় অন্তত ২৭ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও শতাধিক লোক

সোমবার (২০ জুলাই) সকালে সিরিয়ার সীমান্তবর্তী সুরুক শহরের প্রসিদ্ধ ‘আমারা সংস্কৃতি কেন্দ্রে’র (আমার‍া কালচারাল সেন্টার) বাগানে এ হামলা চালানো হয়।



হামলার সময় ওই সংস্কৃতি কেন্দ্রে ফেডারেশন অব সোশ্যালিস্ট ইউথ অ্যাসোসিয়েশনের (এসজিডিএফ) প্রায় ৩০০ সদস্য অবস্থান করছিলেন। এরা যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার কোবানি শহরের একটি এলাকা স্বেচ্ছায় পুনর্গঠনের বিষয়ে কথা বলতে জড়ো হয়েছিলেন।

তুরস্কের স্বরাষ্ট্র মন্ত্রণালয় মনে করছে, ইসলামিক স্টেটের (আইএস) জঙ্গিরা এ ন্যাক্কারজনক হামলা চালিয়েছে। এ দাবির পক্ষে এখন পর্যন্ত কিছু তথ্যও রয়েছে।

যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার কোবানে শহর থেকে আসা শরণার্থীরা সুরুক শহরে তাঁবু গেড়ে বসবাস করছে। গত বছর জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে সিরিয়ার সরকারি বাহিনী ও কুর্দিদের লড়াই শুরু হওয়ার পর থেকেই অস্থিতিশীলতার প্রভাব পড়েছে তুরস্ক সীমান্তে।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জুলাই ২০, ২০১৫
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।