ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মোদিকে হিটলারের সঙ্গে তুলনা করলেন মুম্বাইয়ের মেয়র

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, জুলাই ২০, ২০১৫
মোদিকে হিটলারের সঙ্গে তুলনা করলেন মুম্বাইয়ের মেয়র নরেন্দ্র মোদি ও স্নেহাল আমবেকার

ঢাকা: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জার্মানির স্বৈরশাসক হিটলারের সঙ্গে তুলনা করলেন মুম্বাইয়ের মেয়র ও শিব সেনা নেত্রী স্নেহাল আমবেকার।

মুম্বাইয়ের সান্ধ্যকালীন ট্যাবলয়েড পত্রিকা ‘আফটারনুন ডেসপাচ অ্যান্ড কুরিয়ার’কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ তুলনা করেন।

ওই জনপ্রিয় ট্যাবলয়েডটির বরাত দিয়েই সোমবার (২০ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

মুম্বাইয়ের সপ্তম এ নারী মেয়র সাক্ষাৎকারে বলেন, ‘আমি যদিও নরেন্দ্র মোদির কাজের আত্মনির্ভরশীল পন্থার তারিফ করি, তথাপি কিছু ক্ষেত্রে তার শাসন পুরোপুরি হিটলার-শাসনের মতো অনুভব করি আমি। যখন ক্ষমতা এক ব্যক্তির হাতে চলে যায় তখন আসলে এমনটি হতে বাধ্য। ’

সাবেক ইনস্যুরেন্স কর্মকর্তা আমবেকার প্রথম দিকে মিউনিসিপ্যাল কাউন্সিলর ছিলেন। ২০১৪ সালের সেপ্টেম্বরে তিনি ভারতের সবচেয়ে অভিজাত শহরের মেয়র নির্বাচিত হন। নিজের পদ মর্যাদা নিয়ে এবং রাজনীতিকদের জড়িয়ে বক্তব্য দিয়ে সবসময়ই আলোনায় থাকেন মুম্বাইয়ের এ নারী মেয়র।

ওই সাক্ষাৎকারে আমবেকার তাকে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর পদমর্যাদার দাবি করে বলেন, মুখ্যমন্ত্রী যে প্রটোকল পান, আমিও তার দাবিদার।

তবে, আমবেকার এমন মন্তব্য করলেও তা অস্বীকার করেছে তার দল শিব সেনা। যদিও জোট সরকার গঠনের গত ১৪ মাসে কোনো আলোচনায় না ডাকায় মোদির দল বিজেপির সমালোচনা করে আসছে বিজেপির শীর্ষ নেতৃত্বও।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, জুলাই ২০, ২০১৫
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।