ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ফিন্যান্সিয়াল টাইমস কিনছে জাপানের নিকেই

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৫
ফিন্যান্সিয়াল টাইমস কিনছে জাপানের নিকেই ছবি : সংগৃহীত

ঢাকা: ব্রিটেনের প্রভাবশালী অর্থ-বাণিজ্য বিষয়ক পত্রিকা ফিন্যান্সিয়াল টাইমস কিনে নিচ্ছে জাপানের সংবাদ শিল্প গ্রুপ নিকেই ইনকরপোরেশন। এজন্য তাদের খরচ করতে হচ্ছে একশ’ ৩২ কোটি মার্কিন ডলার।



বৃহস্পতিবার (২৩ জুলাই) ফিন্যান্সিয়াল টাইমস’র মালিক প্রতিষ্ঠান পিয়ারসন পিএলসি এক বিবৃতিতে জাপানের নিকেই’র কাছে পত্রিকাটি বিক্রি করা হচ্ছে বলে জানিয়েছে।

নিকেই ও পিয়ারসনের মধ্যকার চুক্তি অনুযায়ী, ফিন্যান্সিয়াল টাইমস ছাড়াও ফিন্যান্সিয়াল টাইমস গ্রুপ বা এফটি গ্রুপও নিকেই’র স্বত্ত্বে চলে যাচ্ছে। এফটি গ্রুপে ফিন্যান্সিয়াল টাইমস ছাড়াও কিছু প্রকাশনা বিভাগ রয়েছে।

সংবাদমাধ্যম বলছে, কোম্পানির পতাকাবাহী এই সংবাদ ও প্রকাশনা গ্রুপ নগদে বিক্রি করে পিয়ারসন তাদের প্রধান শিক্ষা ব্যবসায়ের দিকেই মনোযোগ দিতে যাচ্ছে বলে ভাবা হচ্ছে।

এ বিষয়ে পিয়ারসন’র প্রধান নির্বাহী কর্মকর্তা জন ফ্যালন বলেন, মোবাইল ও সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে মিডিয়া জগত অবিশ্বাস্যভাবে বিস্তার লাভ করেছে। গণমাধ্যমের জন্য এমন সুন্দর পরিবেশে সাফল্যের জন্য ফিন্যান্সিয়াল টাইমস বিক্রি করাটা সবচেয়ে ভালো সিদ্ধান্ত। এখন কোম্পানি (পিয়ারসন) শিক্ষা ব্যবসায়ে মনোযোগ দিবে।

পিয়ারসন গ্রুপের স্বত্ত্বে দীর্ঘ ৬০ বছর থাকার পর ফিন্যান্সিয়াল টাইমস কেনার বিষয়টি এক বিবৃতিতে নিশ্চিত করেছে নিকেই ইনকরপোরেশনও।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৫
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।