ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মার্কিন রাষ্ট্রদূতকে হত্যার হুমকি, কোরিয়ান আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৫
মার্কিন রাষ্ট্রদূতকে হত্যার হুমকি, কোরিয়ান আটক মার্ক লিপার্ট

ঢাকা: সিউলে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্ক উইলিয়াম লিপার্টকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে দক্ষিণ কোরিয়ায় এক ব্যক্তিকে আটক করেছে দেশটির পুলিশ। গত বছর সিউলেই দুর্বৃত্তদের ছুরিকাঘাতে জখম হয়েছিলেন লিপার্ট।



চলতি মাসের শুরুর দিকে হোয়াইট হাউসের ওয়েবসাইটে এ হত্যার হুমকি দেওয়া হয়। অভিযুক্ত ব্যক্তি ব্যক্তির নাম লি। যুক্তরাষ্ট্রের অনুরোধের প্রেক্ষিতে লিকে গত ১৪ জুলাই আটক করে দক্ষিণ কোরিয়ান কর্তৃপক্ষ। পরে তার ল্যাপটপে ওই হত্যার হুমকির লিখিত খসড়া কপি ও অন্যান্য প্রমাণাদি পাওয়া যায়।

সংশ্লিষ্ট সূত্রগুলোর বরাত দিয়ে শুক্রবার (২৪ জুলাই) পশ্চিমা সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

হত্যার হুমকি দিয়ে প্রকাশ করা লেখাটি না জানালেও কোরিয়ান সংবাদমাধ্যম জানায়, লি’র বাজেয়াপ্ত ল্যাপটপ ঘেঁটে দেখা যায়, তিনি হোয়াইট হাউস ওয়েবসাইটের হোমপেজ ঘুরে একটি মোক্ষম জায়গা খোঁজেন, এরপর হত্যার হুমকি দেওয়া লেখাটি পোস্ট করেন। পুলিশ মনে করছে, তিনি একাই এ ‍হুমকি-কাণ্ডে জড়িত।

এ বিষয়ে সিউলে নিযুক্ত মার্কিন দূতাবাস জানায়, এ ধরনের হুমকি লিপার্টের কূটনৈতিক তৎপরতায় কোনোই প্রভাব ফেলেনি।

গত বছর কিম কি-জং নামে এক ব্যক্তি একটি অনুষ্ঠানে রাষ্ট্রদূত লিপার্টকে ছুরিকাঘাত করে আহত করে। ছুরিকাঘাতে মুখে ও হাতে ক্ষত হয়ে গেলে চিকিৎসকরা লিপার্টের মুখে সেলাইও করেন। এখন বিচার চলছে কিমের বিরুদ্ধে।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৫
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।