ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

আবদুল কালামের স্মরণে ভারতীয় সংসদে নিরবতা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫
আবদুল কালামের স্মরণে ভারতীয় সংসদে নিরবতা সাবেক রাষ্ট্রপতি এপিজে আবদুল কালাম

ঢাকা: সাবেক রাষ্ট্রপতি সদ্যপ্রয়াত এপিজে আবদুল কালামের স্মরণে নিরবতা পালন করেছে ভারতীয় সংসদ। মঙ্গলবার (২৮ জুলাই) সংসদের উভয় কক্ষে একযোগে এ নিরবতা পালন করা হয়।



এদিকে, আবদুল কালামের জন্মস্থান তামিলনাড়ুতেই তার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে বলে ধারণা করা হচ্ছে। বিভিন্ন সূত্রের বরাত দিয়ে ভারতীয় কয়েকটি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে। তবে ইউনিয়ন কেবিনেটের বৈঠক থেকে এ বিষয়ে এখন পর্যন্ত কোনো আনুষ্ঠানিক বিবৃতি আসেনি।

আবদুল কালামের ব্যক্তিগত সহকারি হ্যারি শেরিডনও সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, তামিলনাড়ুর রামেশ্বরামে মসজিদ রোডে অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হতে পারে। এসময় সেখানে উপস্থিত থাকবেন আবদুল কালামের বড়ভাই মোস্তফা মারাকায়ার (৯৯)।

সোমবার (২৭ জুলাই) স্থানীয় সময় সন্ধ্যায় শিলংয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ভারতের ‘মিসাইল ম্যান’খ্যাত এপিজে আবদুল কালাম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। ১৯৩১ সালের ১৫ অক্টোবর রামেশ্বরামে এক দরিদ্র পরিবারে জন্ম নেন তিনি। তার পিতার নাম জয়নুল আবেদিন ও মাতার নাম আসিআম্মা।

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫
আরএইচ

** আবদুল কালামের শেষ টুইট
** আবদুল কালামের সেরা ১০ উক্তি
** দিল্লি নেওয়া হচ্ছে আবদুল কালামের মরদেহ
** আবদুল কালামের যে ইচ্ছা অপূর্ণই রয়ে গেলো
** টুইটারে আবদুল কালামকে শ্রদ্ধাভরে স্মরণ
** এপিজে আবদুল কালাম আর নেই



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।