ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

আবদুল কালামের প্রতি সম্মান

লন্ডনে নৈশভোজ-বিনোদনমূলক অনুষ্ঠান বাতিল মমতার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫
লন্ডনে নৈশভোজ-বিনোদনমূলক অনুষ্ঠান বাতিল মমতার ভারতের সদ্যপ্রয়াত সাবেক রাষ্ট্রপতি এপিজে আবদুল কালাম ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধায়

ঢাকা: ভারতের সদ্যপ্রয়াত সাবেক রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধায়। লন্ডন সফররত মমতা আবদুল কালামের সম্মানে বাতিল করেছেন বিনোদনমূলক অনুষ্ঠান ও নৈশভোজ।



মঙ্গলবার (২৮ জুলাই) এ শোকবার্তায় মমতা বলেন, ‘আমার প্রিয় ভারতীয়দের মধ্যে অন্যতম কালামজি। তার সঙ্গে আমার এক নিবিড় সম্পর্ক ছিল। আজ অত্যন্ত দুঃখের দিন। ’

পশ্চিমবঙ্গ সরকারের এক শীর্ষ কর্মকর্তার বরাত দিয়ে ভারতের একাধিক সংবাদমাধ্যম জানিয়েছে, কেন্দ্রীয় সরকার যত দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করবে, পশ্চিমবঙ্গেও ততদিন তা পালন করা হবে। ওই সময় সরকারি কোনো বিনোদনমূলক অনুষ্ঠান করা হবে না। সরকারি স্তরে কোনো নৈশভোজ বা ওই ধরনের অনুষ্ঠানও বাতিল করা হবে।

মুখ্যমন্ত্রীর সঙ্গে যে বাঙালি শিল্পীরা ব্রিটেন সফরে গিয়েছেন, আগামীকাল লন্ডনে তাদের একটি অনুষ্ঠান হওয়ার কথা। তারপর কথা ছিল একটি নৈশভোজেরও। কিন্তু সাবেক এ রাষ্ট্রপতি ও বিজ্ঞানীর মৃত্যুতে সেই সব অনুষ্ঠান বাতিল করা হয়েছে।

শোকপ্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীও।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫
এএ

** ‘পারলে একদিন অতিরিক্ত কাজ করবে’
** আবদুল কালামের শেষ টুইট
** আবদুল কালামের স্মরণে ভারতীয় সংসদে নিরবতা
** আবদুল কালামের সেরা ১০ উক্তি
** দিল্লি নেওয়া হচ্ছে আবদুল কালামের মরদেহ
** আবদুল কালামের যে ইচ্ছা অপূর্ণই রয়ে গেলো
** টুইটারে আবদুল কালামকে শ্রদ্ধাভরে স্মরণ
** এপিজে আবদুল কালাম আর নেই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।