ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

পাঁচ মানব পাচারকারীকে আটক করেছে ইতালি পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৫
পাঁচ মানব পাচারকারীকে আটক করেছে ইতালি পুলিশ

ঢাকা: সম্প্রতি ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় মানবপাচারের অভিযোগে পাঁচজনকে আটক করেছে ইতালি পুলিশ। তাদের বিরুদ্ধে হত্যার অভিযোগও রয়েছে।



ঝুঁকিপূর্ণভাবে ইউরোপে পাড়ি জমানোর সময় গত বুধবার (০৫ আগস্ট) ভূমধ্যসাগরের লিবীয় উপকূলে সাত শতাধিক আরোহী নিয়ে ডুবে যায় একটি নৌকা। এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত দুই শতাধিক আরোহী সাগর জলে ভেসে গেছেন। ধারণা করা হচ্ছে, তাদের মৃত্যু হয়েছে।

ইতালিয়ান কোস্ট গার্ড ও জাতিসংঘের শরণার্থী সংস্থা ইউএনএইচসিআর জানিয়েছে, উদ্ধারকারী দল ৩৭৩ জন আরোহীকে জীবিত উদ্ধার করেছে।

ওই পাঁচজনকে শুক্রবার (০৭ আগস্ট) আটক করা হয় জানিয়ে ইতালি পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, এদের মধ্যে দু’জন লিবিয়ার, দু’জন আলজেরিয়ার ও একজন তিউনিসিয়ার নাগরিক। আটকদের মধ্যে একজন দলনেতা। বাকিরা তার সহকারি।

উদ্ধার অভিবাসন প্রত্যাশীদের বরাত দিয়ে ওই বিবৃতিতে জানানো হয়, পাচারকারীরা নৌকাডুবির সময় চাকু ও লাঠি ব্যবহার করে তাদেরকে ভেতরে আটকে রাখার চেষ্টা করে। পাটাতনের ঢাকনা বন্ধ করে এর মধ্যে শতাধিককে তারা আটকেও রাখে এসময়।

** ভূমধ্যসাগরে নৌকা ডুবিতে নিহত ২৫, উদ্ধার ৪০০
** লিবিয়ায় ৭০০ অভিবাসী নিয়ে নৌকাডুবি

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।