ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

সন্ত্রাসীদের আগুনে পুড়ে কয়লা হলো ফিলিস্তিনি শিশু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৫
সন্ত্রাসীদের আগুনে পুড়ে কয়লা হলো ফিলিস্তিনি শিশু ছবি : সংগৃহীত

ঢাকা: সন্ত্রাসীদের আগুনে পুড়ে কয়লা হলো ১৮ মাস বয়সী এক ফিলিস্তিনি শিশু। পশ্চিম তীরে নাবলুস শহরের দক্ষিণে দুমা গ্রামে দুটি বাড়িতে আগুন দেওয়া হয় বলে শুক্রবার (৩১ জুলাই) জানানো হয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে।



অগ্নিকাণ্ডে নিহত শিশুর বাবা আলি সাদ দাওয়াবশেহ ও চার বছরের বড়ভাইও আহত হয়েছেন। নাবলুসের রাফিদিয়া হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, আহতদের শরীরের ৭৫ শতাংশ পর্যন্ত পুড়ে গেছে। তাদের অবস্থা আশঙ্কাজনক।

এ ঘটনায় ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষে নিন্দা জানিয়ে এক বিবৃতিতে লেফটেনেন্ট কর্নেল পিটার লার্নার বলেছেন, জনসাধারণের ওপর এ ধরনের হামলা বর্বরোচিত। হামলাকারীদের সন্ধান করা হচ্ছে। দ্রুত তাদের আটক করে বিচারের আওতায় আনা হবে।

এদিকে, এ ঘটনায় ইসরায়েলি কর্তৃপক্ষের দিকেই আঙ্গুল তুলেছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ। এক বিবৃতিতে ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের মুখপাত্র নাবিল আবু আরদেইনেহ বলেছেন, ইসরায়েল সরকারই এ ঘটনার জন্য দায়ী। কারণ তারা ফিলিস্তিনে উপনিবেশিকতার মনোভাব নিয়ে অনৈতিক কার্যকলাপ পরিচালনার চেষ্টা করে ও যারা এ ধরনের কাজ করে তাদের পক্ষ নেয়।



ইসরায়েলি কর্তৃপক্ষের এ ‘অন্যায়’ মেনে নিয়ে নিরবতা পালনের মাধ্যমে ‘প্রশ্রয়’ দেওয়ার অভিযোগ তুলে তিনি আন্তর্জাতিক সম্প্রদায়কেও দোষারোপ করেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, গ্রামের প্রবেশমুখের ওই দুই বাড়িতে আগুন দিয়ে সন্ত্রাসীরা একটি দেওয়ালে হিব্রু ভাষায় ‘প্রতিশোধ’ ও ‘মসীহ দীর্ঘজীবি হোক’ লিখে যায়।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, অন্তত চারজন দুর্বৃত্ত এ ঘটনা ঘটায়। দুমা গ্রামের কাছে ইসরায়েলের অন্তত তিনটি অবৈধ বসতি রয়েছে।

জাতিসংঘের তথ্য অনুযায়ী, এই অঞ্চলে ইসরায়েলের অবৈধ অধিবাসীরা চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত পশ্চিম তীরে অন্তত ১২০টি হামলার ঘটনা ঘটিয়েছে।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।