ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

যুক্তরাজ্যে প্লেন দুর্ঘটনায় লাদেনের মা-বোন নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, আগস্ট ১, ২০১৫
যুক্তরাজ্যে প্লেন দুর্ঘটনায় লাদেনের মা-বোন নিহত

ঢাকা: যুক্তরাজ্যে এক প্রাইভেট জেট দুর্ঘটনায় সাবেক আল কায়েদা নেতা ওসামা বিন লাদেনের মা-বোনসহ তার পরিবারের তিন সদস্য নিহত হয়েছেন।

শুক্রবার (৩১ জুলাই) হ্যাম্পশায়ারে ইয়াতেলি শহরের ব্ল্যাকবুশ বিমানবন্দরে অবতরণের সময় প্লেনটি দুর্ঘটনার মুখে পড়ে।

এতে এর পাইলট ও তিন যাত্রী নিহত হন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এ ঘটনায় এক বিবৃতিতে যুক্তরাজ্যে সৌদি রাষ্ট্রদূত প্রিন্স মোহাম্মদ বিন নাওয়াফ আল-সৌদ লাদেন পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

সেখানে সৌদি দূতাবাস জানিয়েছে, দুর্ঘটনার কারণ তদন্তকারীদের সঙ্গে যোগাযোগ করে লাদেন পরিবারের সদস্যদের নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। নিহতদের মধ্যে লাদেনের সৎমা ও সৎবোন রয়েছেন।

লাদেন পরিবারের এক বন্ধু যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদসংস্থা এনবিসি-কে জানিয়েছেন, দুর্ঘটনায় ওসামা বিন লাদেনের সৎমা রাজা হাশিম, সৎবোন সানা বিন লাদেন ও সানার স্বামী জুহাইর হাশিম নিহত হয়েছেন।

সৌদি দূতাবাস আরও জানিয়েছে, সৌদি আরবে নিহতদের অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য দ্রুত দেহ হস্তান্তরের বিষয়ে ব্রিটিশ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ অব্যাহত রয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, এমব্রায়ের ফেনম-৩০০ প্লেনটি সৌদিভিত্তিক লাদেন পরিবারের ব্যবসায়ীক মালিকানাধীন বিমান সংস্থার।

২০১১ সালে পাকিস্তানে মার্কিন বাহিনীর অভিযানে সাবেক আল কায়েদা নেতা ওসামা বিন লাদেন নিহত হন। তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে ৯/১১ হামলার অভিযোগ ছিল। ওই দিন প্লেন হাইজ্যাক করে নিউইয়র্ক শহরে অবস্থিত ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ও পেন্টাগনে হামলা চালায় সন্ত্রাসীরা।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৫/আডডেট: ১৫১৮ ঘণ্টা
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।