ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

এমএইচ৩৭০

আরও একটি ধ্বংসাবশেষ ভেসে এসেছে লা রিউনিয়নে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, আগস্ট ২, ২০১৫
আরও একটি ধ্বংসাবশেষ ভেসে এসেছে লা রিউনিয়নে ছবি: সংগৃহীত

ঢাকা: ভারত মহাসাগরে ফ্রান্সের দ্বীপ লা রিউনিয়নের উপকূলে আরও একটি ধ্বংসাবশেষ ভেসে এসেছে। এবার ভেসে আসা অংশটি কোনো প্লেনের দরজার অংশ বলে মনে করা হচ্ছে।

বিশেষজ্ঞদের ধারণা, এই অংশটিও নিখোঁজ মালয়েশিয়ান এয়ারলাইন্সের প্লেন এমএইচ৩৭০ এর অংশ।

এর আগে গত বুধবার (২৯ জুলাই) লা রিউনিয়নে ভেসে আসে একটি প্লেনের ধ্বংসাবশেষ। বিশেষজ্ঞরা বলছেন, উদ্ধার অংশটি কোনো প্লেনের ‘ফ্ল্যাপেরন’। শুধুমাত্র বোয়িং-৭৭৭ সিরিজের প্লেনের পাখাতেই ‘ফ্ল্যাপেরন’ লাগানো থাকে, যা প্লেনটির উড্ডয়ন ও আবর্তন নিয়ন্ত্রণ করে।

তারওপর এতে পাওয়া একটি নাম্বার বিশ্লেষণ করে মালয়েশিয়া এয়ারলাইন্সের পক্ষ থেকে জানানো হয়েছে, উদ্ধার অংশটি কোনো বোয়িং-৭৭৭ সিরিজেরই। আর এতেই এই অংশ এমএইচ৩৭০ এর বলে ধারণা আরও পোক্ত হয়।

বুধবার উদ্ধার অংশটি এরই মধ্যে পরীক্ষা-নিরীক্ষার জন্য প্যারিসে নিয়ে যাওয়া হয়েছে। আর এতে পাওয়া নাম্বারটি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাবেন ফ্রান্সের সামরিক বিশেষজ্ঞরা।

২০১৪ সালের মার্চে কুয়ালালামপুর থেকে বেইজিং যাওয়ার পথে ২৩৯ আরোহী নিয়ে নিখোঁজ হয় মালয়েশিয়া এয়ারলাইন্সের প্লেন এমএইচ৩৭০। এরপর থেকে এ পর্যন্ত প্লেনটির কোনো ধ্বংসাবশেষ বা কোনো আরোহীর কোনো খোঁজ পাওয়া যায়নি।

ধারণা করা হয়, প্লেনটি ভারত মহাসাগরের কোনো অংশে বিধ্বস্ত হয়েছে। আর এ কারণে এই মহাসাগরের বিশাল অংশ জুড়ে অস্ট্রেলিয়ার নেতৃত্বে বহুজাতিক অনুসন্ধান ও উদ্ধার অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৫
আরএইচ

** এমএইচ৩৭০ এর ধ্বংসাবশেষ উদ্ধার!

** একই স্থানে এবার মিললো স্যুটকেস!
** লা রিউনিয়নে উদ্ধার ধ্বংসাবশেষ এমএইচ৩৭০’র!
** প্যারিসে পৌঁছেছে লা রিউনিয়নে উদ্ধার ধ্বংসাবশেষ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।