ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

শিশু মৃত্যুর ঘটনায় ইসরায়েল জুড়ে প্রতিবাদ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, আগস্ট ২, ২০১৫
শিশু মৃত্যুর ঘটনায় ইসরায়েল জুড়ে প্রতিবাদ

ঢাকা: পশ্চিম তীরে দুর্বৃত্তদের আগুনে ১৮ মাস বয়সী এক শিশুর জীবন্ত দগ্ধ হয়ে মৃত্যুর ঘটনায় ইসরায়েল জুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে। নিন্দা জানিয়ে ও সন্ত্রাসীদের বিচারের আওতায় আনার দাবিতে রাজধানী তেল আবিব ও জেরুজালেমসহ দেশের প্রায় প্রতিটা শহরেই প্রতিবাদ র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।



স্থানীয় সময় শনিবার (০১ আগস্ট) সারাদিনই এসব র‌্যালি অনুষ্ঠিত হয়। এছাড়া দুমা গ্রামেও প্রতিবাদ জানায় দুই শতাধিক অধিবাসী।

গত শুক্রবার (৩১ জুলাই) পশ্চিম তীরের দুমা গ্রামে দু’টি বাড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে ১৮ মাস বয়সী ওই শিশু নিহত হওয়া ছাড়াও আহত হন তার বাবা সা’আদ, মা রেহাম ও চার বছরের বড়ভাই আহমেদ।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, শরীরের প্রায় ৭৫ ভাগ পুড়ে যাওয়া সা’আদকে ইসরায়েলের সোরোকা হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। হাসপাতালের এক মুখপাত্র জানিয়েছেন, তার অবস্থা আশঙ্কাজনক।

রেহাম ও আহমেদকে চিকিৎসা দেওয়া হচ্ছে তেল আবিবের তেল হাশোমের হাসপাতালে। পরিবারের সদস্যরা জানিয়েছেন, শুক্রবারের পর থেকে দিনে দিনে রেহামের অবস্থার অবনতি হচ্ছে।

এদিকে, জনগণকে শান্ত থাকার আহ্বান জানিয়ে ইসরায়েলি প্রেসিডেন্ট রিউভেন রিভলিন বলেছেন, ঘৃণার আগুন ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। তার সঙ্গে যোগ হয়েছে মিথ্যা ও বিকৃত বিশ্বাসের স্ফূলিঙ্গ।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৫
আরএইচ

** শিশু মৃত্যুর ঘটনায় পশ্চিম তীরে ফের সহিংসতা
** সন্ত্রাসীদের আগুনে পুড়ে কয়লা হলো ফিলিস্তিনি শিশু

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।