ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

রাশিয়ায় ‘সামরিক অলিম্পিকে’ হেলিকপ্টার দুর্ঘটনা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, আগস্ট ২, ২০১৫
রাশিয়ায় ‘সামরিক অলিম্পিকে’ হেলিকপ্টার দুর্ঘটনা

ঢাকা: রাশিয়ায় চলছে বিশ্বের প্রথম সামরিক অলিম্পিক। সেনাদের অংশগ্রহণে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা, বিমান উড্ডয়নসহ নির্ধারিত লক্ষ্যে গুলি ছোঁড়া ও বিভিন্ন কসরতের সমন্বয়ে আয়োজন করা হয়েছে এ অলিম্পিক।

এই প্রতিযোগিতাতেই একটি এমআই-২৮এন হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে।

‘এভিয়াডার্টস-২০১৫’ নামের এই অলিম্পিকে হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। এ দুর্ঘটনায় হেলিকপ্টারটির পাইলট নিরাপদে বেরিয়ে আসতে পারলেও, তার সহকারি নিহত হয়েছেন।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, কসরত প্রদর্শনের সময় ক্রিমিয়ার বিশেষ পুলিশ বাহিনী ‘গোল্ডেন ইগল’-এর ওই হেলিকপ্টারটি হঠাৎ করে উচ্চতা হারাতে শুরু করে। রাশিয়ার রিয়াযানে বিমানঘাঁটির কাছেই একটি বনে এটি বিধ্বস্ত ও বিস্ফোরিত হয়।

সামরিক বাহিনীর সদস্যদের জন্য ‘এভিয়াডার্টস-২০১৫’ নামের এই ক্রীড়া প্রতিযোগিতা গত সপ্তাহে রাশিয়াতে শুরু হয়। এই প্রতিযোগিতাকে বিশ্বের প্রথম ‘সামরিক অলিম্পিক’ বলে মন্তব্য করা হচ্ছে। এতে এবার চারটি দেশের সামরিক বাহিনীর সদস্যরা অংশ নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।